BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিদেশে পালানোর সময় ঢাকা এয়ারপোর্টে গ্রেপ্তার দুই রোহিঙ্গা মহিলা, চট্টগ্রামে ধৃত ৫০

Published by: Soumya Mukherjee |    Posted: May 25, 2019 5:01 pm|    Updated: August 21, 2020 3:13 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: মিথ্যে তথ্য দিয়ে জালিয়াতি করে বাংলাদেশের পাসপোর্ট জোগাড় করেছিল। তারপর বিদেশ যাওয়ার জন্য পৌঁছে গিয়েছিল বিমানবন্দরে। সেখান থেকে বিমানে ওঠার মূহূর্তে দুই রোহিঙ্গা মহিলাকে গ্রেপ্তার করল পুলিশ। শনিবার ঘটনাটি ঘটেছে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। ধৃতদের মধ্যে একজনের বয়স ৫৮ বছর ও অন্যজনের ৬৩ বছর। তারা সৌদি আরব যাচ্ছিল বলে জানা গিয়েছে।

ঢাকা নগর এসবি-র বিমানবন্দর জোনের এসআই জাহিদ হাসান জানিয়েছেন, বিমানে ওঠার সময় ওই প্রৌঢ়াদের আচরণ দেখে নিরাপত্তারক্ষীদের সন্দেহ হয়। পরে জিজ্ঞাসা করলে অসংলগ্ন কথা বলে তারা। এরপরই তাদের গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন- রাজনীতির ইতিহাসে দৃষ্টান্ত, মোদিকে শুভেচ্ছাবার্তায় বলল বাংলাদেশের রাজনৈতিক দলগুলি]

ঢাকার এই ঘটনার পাশাপাশি কক্সবাজার শরণার্থী শিবির থেকে পালিয়ে আসা ৫০ রোহিঙ্গাকে আটক করে পুলিশ। চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি, সার্কিট হাউস এবং আউটার স্টেডিয়াম এলাকা থেকে তাদের আটক করে শরণার্থী শিবিরে পাঠিয়ে দেওয়া হয়। এপ্রসঙ্গে সিএমপি-র কোতোয়ালি থানার ওসি মহম্মদ মহসিন বলেন, “ওই রোহিঙ্গারা শরণার্থী শিবির থেকে পালিয়ে চট্টগ্রাম স্টেডিয়াম এলাকায় লুকিয়ে ছিল।”

[আরও পড়ুন- মোদিকে অভিনন্দন বার্তা হাসিনার, অমীমাংসিত বিষয়ে সুরাহার আশা]

স্থানীয়দের অভিযোগ, ওই রোহিঙ্গারা বিভিন্ন রেস্টুরেন্ট, শিশুদের জন্য নির্দিষ্ট পার্ক এবং পথচারীদের ভিক্ষার জন্য টানাটানি করত। পুলিশ অভিযান চালিয়ে প্রথমে ৫৪ জনকে আটক করে। পরে তাদের মধ্যে ৫০ জনকে শরণার্থী শিবিরে ফেরত পাঠানো হয়েছে।

অন্যদিকে ভূমধ্যসাগর থেকে ১৪ জন বাংলাদেশিকে উদ্ধার করেছে লিবিয়ার সেনাবাহিনী। শুক্রবার ভূমধ্যসাগরের লিবিয়া উপকূল থেকে ১৪ বাংলাদেশি-সহ ২৯০ জনকে উদ্ধার করে তারা। গত ৯ মে গভীর রাতে লিবিয়ার উপকূল থেকে ৭৫ জন একটি নৌকায় করে ইতালি যাচ্ছিল। কিন্তু, মাঝসাগরে সেটি ডুবে যায়। এর জেরে প্রাণ হারান ৬৫ জন যাত্রী। এদের মধ্যে ছিল ৩৭ জন বাংলাদেশি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement