BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় কৃতিত্ব, ফোর্বসের সফল নেত্রীদের তালিকায় হাসিনা

Published by: Monishankar Choudhury |    Posted: April 27, 2020 3:06 pm|    Updated: April 27, 2020 3:06 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া পদক্ষেপের প্রশংসা করেছে বিখ্যাত বিজনেস ম্যাগাজিন ফোর্বস। পত্রিকাটির সফল নেত্রীদের তালিকায় জায়গা করে নিয়েছেন হাসিনা।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত পুরোহিত-সহ ৩৬ জন, বন্ধ ঢাকার ইসকন মন্দির]

পত্রিকাটিতে প্রকাশিত এক নিবন্ধে  বলা হয়েছে, কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনা-সহ বিশ্বের আট নেত্রীর অবদান বিশ্বজুড়ে ‘স্বীকৃতি পাওয়ার যোগ্য’। শেখ হাসিনা তার দেশে করোনাভাইরাস মোকাবিলায় তড়িৎ সিদ্ধান্ত নেওয়ার যে ক্ষমতা দেখিয়েছেন তা প্রশংসনীয়। হাসিনার নেতৃত্ব দেওয়া ১৬ কোটিরও বেশি মানুষের দেশ বাংলাদেশ বিভিন্ন সংকট মোকাবিলার ক্ষেত্রে এক পরিচিত নাম বলেও নিবন্ধে উল্লেখ করা হয়। সেখানে আরও বলা হয়, শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস সংক্রমণের শুরুতে বাংলাদেশ যে পদক্ষেপ গ্রহণ করেছে তা এখনও কার্যকর করতে পারেনি ব্রিটেন। এর আগে করোনা মোকাবিলায় নারী নেতৃত্বে সফলতা বেশি আসছে বলে এক প্রতিবেদনে জানায় ফোর্বস ম্যাগাজিন। তখনও করোনার সংক্রমণ বাংলাদেশে সেভাবে দেখা যায়নি। সেময় ৬ জন নেত্রীর কথা উল্লেখ করা হয়। কিন্তু এই প্রতিবেদনের দ্বিতীয় পর্বে সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনা মোকাবিলায় বিভিন্ন দেশের কার্যক্রম পর্যালোচনা করে নতুন করে ৮ নেত্রীর নাম ঘোষণা করা হয় যেখানে রয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামও। এছাড়া, প্রতিবেদনে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব ও হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লামকেও তাঁদের দেশে এ সংকটে সামনে থেকে প্রাথমিক ও অত্যন্ত কার্যকর নেতৃত্বের দেওয়ার জন্য প্রশংসা করা হয়।

এদিকে, প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের ৫০তম দিনে বাংলাদেশে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৫। আক্রান্ত ৫ হাজার ৪১৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৪১৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে।  করোনায় আক্রান্ত হয়ে এ সময়ের মধ্যে আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে।  রবিবার স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। সব মিলিয়ে, প্রশাসনের উদ্বেগ বাড়িয়ে দেশে ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা।  

[আরও পড়ুন: ‘করোনা মোকাবিলায় গোটা বিশ্বকে একজোট হতে হবে’, আহ্বান শেখ হাসিনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement