BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত পুরোহিত-সহ ৩৬ জন, বন্ধ ঢাকার ইসকন মন্দির

Published by: Soumya Mukherjee |    Posted: April 26, 2020 1:29 pm|    Updated: April 26, 2020 1:29 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: বিশ্বব্যাপী মহামারির আকার ধারণ করা করোনা ভাইরাস (Corona Virus) – এর কবলে পড়ে জেরবার মানুষের জীবন। প্রতিদিন মৃতের ও আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আমেরিকা-সহ বিভিন্ন দেশে জমছে লাশের পাহাড়। মানুষের পাশাপাশি চিড়িয়াখানায় থাকা বাঘ এবং গৃহপালিত পশুরাও আক্রান্ত হচ্ছে করোনায়। এবার বাংলাদেশের রাজধানী ঢাকার স্বামীবাগে অবস্থিত ইসকন মন্দিরটি করোনা সংক্রমণের জেরে বন্ধ করে দেওয়া হল। মন্দিরের পুরোহিত ও সেবায়েত-সহ মোট ৩৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ফলেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই ৩৬ জনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়ার পরেই শনিবার মন্দিরটি বন্ধ করে দেওয়া হয়। এর ফলে সেখানে আর কোনও ভক্তের প্রবেশের অনুমতি নেই। এপ্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশের ওয়ারি বিভাগের উপ-কমিশনার শাহ্ ইফতেখারুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের জেরে বেশিরভাগ জায়গাতেই লকডাউন চলছে। ফলে বন্ধ রয়েছে যান চলাচল। তাই মন্দিরের ভিতরেই বসবাস করছিলেন ওই ৩৬ জন। এর মধ্যে কয়েকজনের সর্দি-কাশি দেখা দিলে সবার শারীরিক পরীক্ষা করায় মন্দির কর্তৃপক্ষ। প্রথম পরীক্ষায় সবারই করোনা পজিটিভ এসেছে। আগামী সোমবার দ্বিতীয় পরীক্ষা করানো হবে। একজন সহকারী উপ-পরিদর্শক মন্দিরের নিরাপত্তার তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন। নমুনা পরীক্ষায় তাঁরও করোনা পজেটিভ এসেছে।

[আরও পড়ুন: বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪০, আক্রান্ত পাঁচ হাজার ]

গেন্ডারিয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক (OC) মহম্মদ সাজু মিঞা বলেন, ‘ইসকন কর্তৃপক্ষ বহু আগেই মন্দিরে বাইরে থেকে আসা ভক্তদের প্রবেশ বন্ধ করে দিয়েছিল। যাঁরা ছিলেন তাঁরা সবসময় ভিতরেই অবস্থান করতেন। তারপরও তাঁদের শরীরে করোনা জীবাণু পাওয়া গিয়েছে।’

প্রসঙ্গত উল্লেখ্য, বাংলাদেশে শনিবার পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ১৪০ জন। শনিবার ৯ জনের মৃত্যু হয়েছে ও ৩০৯ জন আক্রান্তকে নতুন করে শনাক্ত করা হয়েছে। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪,৯৯৮।

[আরও পড়ুন: মাত্র ১৫ মিনিটেই মিলবে ফল, করোনা পরীক্ষায় বাংলাদেশে তৈরি নয়া কিট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement