২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলাদেশ সীমান্তে জওয়ানদের সঙ্গে ‘সোনার বাংলা’ গাইলেন সাংসদ দেব

Published by: Sandipta Bhanja |    Posted: November 10, 2019 12:45 pm|    Updated: November 10, 2019 12:48 pm

TMC MP visits Indo-Bangladesh border as standing committee member

সোমনাথ রায়, সুকুমার সরকার: দিন কয়েক আগেই কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের স্ট্যান্ডিং কমিটির সদস্য হওয়ায় সীমান্ত সফরে ছিলেন অভিনেতা তথা তৃণমূল সাংসদ দীপক অধিকারী ওরফে দেব। দার্জিলিংয়ে বাংলা ছবি ‘সাঁঝবাতি’র শুটিং সেরে সোজা চলে যান নাথু লা’য়। তারপর সেখান থেকেই প্রতিরক্ষা মন্ত্রকের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে ৫ দিনের সফরে ছিলেন। শুক্রবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনের দিনই আগেভাগে ফিরে এসেছিলেন শহরে। তবে তাঁর আগে ৫ দিনের সফরে গিয়ে সীমান্তরক্ষী বাহিনীদের সঙ্গে একাধিক বৈঠক করেছেন। কাজের পাশাপাশি সেনা জওয়ানদের সঙ্গে খোশ মেজাজেও দেখা গিয়েছে সাংসদকে। বাংলাদেশ সীমান্তে গিয়ে সেখানকার জওয়ানদের সঙ্গে সে দেশের জাতীয় সংগীতও গেয়েছেন দেব।

রেশন, সীমান্তক্ষেত্রে পরিকাঠামোর উন্নতি, সেনার বিস্তৃতি, প্রতিরক্ষা সম্পদকে দুর্ঘটনার হাত থেকে রক্ষা-সহ আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে সীমান্তরক্ষী বাহিনীদের সঙ্গে আলোচনা প্রসঙ্গে নাথু লা, গুয়াহাটি, শিলং, ডাওকি বিভিন্ন সীমান্ত ঘুরে দেখেছে স্থায়ী কমিটির সদস্যরা। যদিও অন্যান্য কাজের ব্যস্ততা থাকায় সব সদস্য অংশগ্রহণ করতে পারেননি এই সফরে। তবে, সিনেমার কাজ, সংসদীয় কাজ সামলে দীপক অধিকারী পৌঁছে গিয়েছিলেন প্রতিরক্ষা মন্ত্রকের স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্বপালন করতে।

[আরও পড়ুন: পরিকাঠামো উন্নয়নে সীমান্ত সফরে সংসদীয় কমিটির সদস্যরা, দলে সাংসদ দেবও]

বাংলাদেশ-ডাউকি সীমান্তে গিয়ে দু’দেশেরে জওয়ানদের মধ্যে মিষ্টি আদানপ্রদানের সাক্ষী থেকেছেন। ডাউকি লেকের অন্য পাড়ে বাংলাদেশের সিলেট জেলার জাফলং সীমান্ত। দুই দেশের ’জিরো পয়েন্ট’ এলাকা ঘুরে দেখেছেন দেব। মেঘালয়ের ডাউকি ও বাংলাদেশের জাফলং সীমান্ত এলাকার জিরো পয়েন্ট ঘুরে দেখার সময় তিনি টহলরত বিজিবি সদস্যদের সঙ্গে কুশল বিনিময়ও করেন। “সীমান্তে এসে কাঁটাতারের বেড়া, দুটো দেশ, এসব কিছুই মনে থাকে না যখন সীমান্তবাসীর সঙ্গে কথা বলি। সীমান্তে গিয়ে ঠিক এই কথাটাই মনে হলো। যখন বাংলাদেশের জাতীয় সংগীত বাজল, আমিও গাইলাম- আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি।” বললেন ঘাটালের সাংসদ দেব। 

[আরও পড়ুন: শৈলশহরে দেব, ‘সাঁঝবাতি’র শুটিং সেরে নাথুলায় সীমান্তরক্ষীদের কাছে সাংসদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে