BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার মাদক পাচারকারীদের নিশানায় ঢাকা! রাজধানীতে ইয়াবা-সহ গ্রেপ্তার ২ রোহিঙ্গা

Published by: Monishankar Choudhury |    Posted: April 6, 2022 11:40 am|    Updated: April 6, 2022 11:40 am

Two Rohingya drug peddlers arrested from Dhaka airport | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: এবার মাদক পাচারকারীদের নিশানায় বাংলাদেশের রাজধানী ঢাকা! প্রশাসনের উদ্বেগ উসকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে ছ’হাজার ইয়াবা ট্যাবলেট-সহ দুই রোহিঙ্গা (Rohingya) মাদক পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: টিপ কাণ্ডের প্রতিবাদে গর্জে উঠল বাংলাদেশ, চাকরি থেকে বরখাস্ত অভিযুক্ত পুলিশকর্মী]

বিমানবন্দর সূত্রে খবর, মঙ্গলবার বিমানবন্দর এলাকায় এয়ারপোর্ট রেস্তরাঁর সামনে থেকে সন্দেহভাজন দুই পাচারকারীকে আটক করে পুলিশ। ধৃতদের কাছ থেকে ৬ হাজার ৭০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম সাদ্দাম হোসেন ও মহম্মদ আমিন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দু’জনই জানিয়েছে, তারা রোহিঙ্গা। পুলিশকে ধৃতরা জানিয়েছে, তারা কক্সবাজারের টেকনাফের ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তারা ইয়াবাগুলো ঢাকায় একজনের কাছে হস্তান্তরের উদ্দেশে এসেছিল। এই দু’জনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয় সংবাদমাধ্যমে এপিবিএন-এর অতিরিক্ত পুলিশ সুপার মহম্মদ জিয়াউল হক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, ধৃতদের বয়স যথাক্রমে ১৫ ও ১৪। তারা এয়ারপোর্ট রেস্তরাঁর সামনে ঘোরাঘুরি করছিল। জিজ্ঞাসাবাদ করা হলে তারা এলোমেলো কথাবার্তা বলতে থাকে। এরপর তাদের বিমানবন্দরের ভেতরে আর্মড পুলিশ কার্যালয়ে এনে তল্লাশি করা হয়। তল্লাশির পর তাদের দু’জনের কাছ থেকে ইয়াবা উদ্ধার করা হয়।

উল্লেখ্য, এই মুহূর্ত বাংলাদেশে রয়েছে প্রায় ১১ লক্ষ রোহিঙ্গা শরণার্থী। রাখাইন প্রদেশে বার্মিজ সেনার হামলায় বাড়িঘর ছেড়ে পালিয়ে আসতে বাধ্য হয়ছে তারা। তবে আশ্রয়প্রার্থী হয়ে এতদিন বাংলাদেশে ছিল যে রোহিঙ্গারা, আজ তারাই হয়ে উঠেছে মাথাব্যথার কারণ৷ মাদক কারবার থেকে শুরু করে খুন-ডাকাতি, বিদেশী কিশোরী-যুবতী পাচার চক্রের সঙ্গে জড়িয়ে পড়েছে এরা। যে কারণে আগেই রোহিঙ্গাদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ করেছে হাসিনা সরকার। পাশাপাশি বাংলাদেশের ভোটার তালিকায় রোহিঙ্গাদের নাম তোলা নিয়ে তদন্ত শুরু করেছে বাংলাদেশ পুলিশের দুর্নীতি দমন কমিশন৷

[আরও পড়ুন: আন্তর্জাতিক মঞ্চের আপত্তি উড়িয়ে ১১০০ রোহিঙ্গাকে ভাসানচরে পাঠাল বাংলাদেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে