BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

শাহ-সফরেই গেরুয়া শিবিরে যোগ দিতে পারেন আরও ১০ জনপ্রতিনিধি, তৈরি তালিকা

Published by: Paramita Paul |    Posted: January 23, 2021 10:28 am|    Updated: January 23, 2021 10:28 am

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: এবার যোগদানের তালিকায় কারা? অমিত শাহর (Amit Shah) বঙ্গ সফরের আগে এখন এই নিয়েই চর্চা রাজ্য রাজনীতিতে। ডিসেম্বর মাসে শুভেন্দু অধিকারী-সহ তৃণমূলের সাংসদ, বিধায়কদের দলে টেনে রাজ্য-রাজনীতি জমিয়ে দিয়ে গিয়েছিলেন শাহ। জানুয়ারির শেষে ৩০ ও ৩১ তারিখ ফের বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তার ঠিক পরই, ফেব্রুয়ারিতে বাংলায় বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার সম্ভাবনা দেখছে রাজনৈতিক মহল। স্বাভাবিকভাবেই শাহর এবারের সফরে ঘাসফুল ছেড়ে পদ্মফুলে পা বাড়াতে চলেছেন কারা-তা নিয়েই এখন জোর জল্পনা!

গেরুয়া শিবিরের (BJP) দাবি, তালিকা প্রস্তুত হচ্ছে। এই তালিকার বিষয় নিয়ে কোনও মন্তব্য করতে না চাইলেও, শাহর সভায় যোগদান প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়র বক্তব্য, অনেকেই তৃণমূল ছাড়বে। অপেক্ষা করুন। যোগদান হলে প্রকাশ্যেই হবে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছেন, একাধিক সাংসদ-বিধায়ক যোগাযোগ রাখছেন। তাঁর কটাক্ষ, ফেব্রুয়ারি থেকে ঝান্ডা তোলার লোক পাবে না তৃণমূল। লাগাতারভাবে যোগদান মেলাও করছে বিজেপি।

[আরও পড়ুন : ১৭ দিনে আড়াই লক্ষ মানুষের চক্ষু চিকিৎসা, ‘চোখের আলো’ প্রকল্পের সাফল্যে উচ্ছ্বসিত স্বাস্থ্য কর্তারা]

যদিও শাসক শিবির দাবি করেছে, একজন-দু’জন গেলে কিছু যায় আসে না। দল সংগঠিত রয়েছে। তৃণমূল সাংসদ শতাব্দী রায়ের ফেসবুক পোস্ট নিয়ে জল্পনা শুরু হলেও পরে তিনি জানিয়ে দেন বিজেপিতে (BJP) যোগদানের কোনও প্রশ্নই নেই। তৃণমূলের সহসভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে শতাব্দীকে। বেসুরো শাসকদলের সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ও অবশ্য দলের পদযাত্রায় অংশ নিয়েছেন।

বিজেপি নেতৃত্বের দাবি, শাহর সভায় যোগদানের তালিকায় পদত্যাগী মন্ত্রী ছাড়াও ওই জেলারই এক বর্তমান ও প্রাক্তন জনপ্রতিনিধি রয়েছেন। যোগদানের তালিকায় বেশ কয়েকজন বিধায়ক-সহ আরও কয়েকজন জনপ্রতিনিধির নামও রয়েছে। বিজেপির দাবি, বর্তমান ও প্রাক্তন মিলিয়ে সংখ্যাটা অন্তত দশ। দক্ষিণ ২৪ পরগনার এক বিধায়ক, উত্তরবঙ্গেরও কয়েকজন বিধায়কের নাম নিয়ে জল্পনা চলছে। এই দশ বিধায়কের মধ্যে ‘বেসুরো’ বিধায়কও যেমন রয়েছেন, তেমনই দু’-একজন দল থেকে বহিষ্কৃতও রয়েছেন। হুগলি, হাওড়ার সংখ‌্যা অবশ‌্যই যোগদানের তালিকায় এগিয়ে। পুরোটাই অবশ‌্য বিজেপির রাজ‌্য নেতৃত্বের একটি অংশের দাবি। তাই বাস্তবে কী ঘটে তার দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন : ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের উচিত ছিল নোবেল দেওয়া’, দলত্যাগীদের তীব্র কটাক্ষ মদনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement