BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নমুনা পরীক্ষার সঙ্গে পাল্লা দিয়ে নিম্নমুখী রাজ্যের করোনা গ্রাফ, বাড়ল সুস্থতার হার

Published by: Sayani Sen |    Posted: December 28, 2020 8:30 pm|    Updated: December 28, 2020 8:34 pm

1028 people tested covid positive in last 24 hours in West Bengal ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার নতুন প্রজাতি নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে উদ্বেগ। যদিও ভারতে তার হদিশ পাওয়া যায়নি। তবে তারই মাঝে কিছুটা হলেও স্বস্তি জোগাচ্ছে বাংলার করোনা (Coronavirus) গ্রাফ। গত ২৪ ঘণ্টায় ফের বেশ খানিকটা কমল দৈনিক সংক্রমণ। মৃতের সংখ্যাও কমল কিছুটা। ধারাবাহিকতা বজায় রেখে বাড়ল সুস্থতার হারও। যা বিপদের দিনে অক্সিজেন জোগাচ্ছে প্রায় সকলকেই।

সোমবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ২৮ জন। যা রবিবারের তুলনায় বেশ খানিকটা কম। উল্লেখযোগ্যভাবে জেলাওয়াড়ি হিসাবেও রয়েছে চমক। কারণ, কলকাতাকে টেক্কা দিয়ে দৈনিক সংক্রমণে সোমবারেও এগিয়ে রয়েছে উত্তর ২৪ পরগনা। দক্ষিণবঙ্গের এই জেলায় একদিনে আক্রান্ত হয়েছেন ২৬৮ জন। তিলোত্তমায় সংক্রমিতের সংখ্যা ২০০। তার ফলে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৪৮ হাজার ৪৭১ জন।

শুধু দৈনিক সংক্রমণই নয়, গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যুও। একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন মাত্র ২৭ জন। তার ফলে কোভিডের বলির সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৬২৫ জন। চলতি বছরের মার্চ থেকে করোনার জেরে বিশ্বজুড়ে যেন দমবন্ধ করা পরিস্থিতি তৈরি হয়েছে। সংক্রমণের চাপা আতঙ্ক গ্রাস করেছে সকলকেই। এই পরিস্থিতিতে একমাত্র ভরসা জোগাচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৬১৪ জন। যা দৈনিক সংক্রমিতের তুলনায় অনেকটাই বেশি। তার ফলে বাংলায় করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৬৮৫ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৫.৮৫ শতাংশ। রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ১৬১ জন। 

[আরও পড়ুন: তৃণমূল ছেড়ে কংগ্রেসে সিদ্দিকুল্লা চৌধুরী! ব্যানার ঘিরে শোরগোল, মুখ খুললেন খোদ মন্ত্রী]

তবে রবিবারের তুলনায় সোমবার কোভিড টেস্ট (Covid Test) হয়েছে অনেকটাই কম। রবিবার ৩৮ হাজার ১১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। সোমবার সেই সংখ্যাটা কমে দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৫। তার ফলে সংক্রমিতের গ্রাফ অনেকটাই নিম্নমুখী বলেই মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত মোট কোভিড টেস্ট হয়েছে ৬৯ লক্ষ ৯৩ হাজার ৮২১ জনের। তার মধ্যে ৭.৮৪ শতাংশের রিপোর্ট পজিটিভ এসেছে। বর্ষশেষে নিজেকে করোনামুক্ত রাখতে চাইলে বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলুন। স্যানিটাইজার, মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ববিধি মেনে চলতে ভুলবেন না।

[আরও পড়ুন: শুভেন্দু, রাজীবের পর রবীন্দ্রনাথ ভট্টাচার্য, সিঙ্গুরে ‘স্যারের অনুগামী’ ব্যানারে শোরগোল

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে