Advertisement
Advertisement

Breaking News

Mamata Banerjee

লোকসভা ভোটে প্রচারের শুরুতেই সবুজ ঝড় তুলতে পুরুলিয়া, বাঁকুড়ায় মমতা

২০১৯ সালের লোকসভায় জঙ্গলমহলের এই দুই আসনে ভরাডুবি হয়েছিল তৃণমূলের। ফলে জঙ্গলমহলের আসনগুলি পুনরুদ্ধারেই ভোট শুরুর প্রথম থেকেই সবুজ ঝড় তুলতে চায় বাংলার শাসকদল।

2024 Lok Sabha Election: Mamata Banerjee will visit Purulia and Bankura for election campaign
Published by: Sucheta Sengupta
  • Posted:March 30, 2024 9:32 pm
  • Updated:March 30, 2024 9:32 pm

সুমিত বিশ্বাস: জঙ্গলমহলের ভোট প্রচারে একেবারে শুরুতেই সবুজ ঝড় তুলে দিতে চায় শাসকদল তৃণমূল (TMC)। তাই উত্তরবঙ্গের সফর শেষে এপ্রিল মাসের ৭ ও ৮ তারিখ পুরুলিয়া ও বাঁকুড়ায় পর পর দুটি নির্বাচনী জনসভা করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্য তৃণমূলের তরফে পুরুলিয়া ও বাঁকুড়া তৃণমূল নেতৃত্বকে নেত্রীর সভার তারিখ জানিয়ে দেওয়ার পরেই জঙ্গলমহলের এই দুই জেলায় প্রস্তুতি শুরু করে দিয়েছে পুরুলিয়া (Purulia) ও বাঁকুড়ার দলীয় নেতৃত্ব। এই দুই জেলার তৃণমূল নেতৃত্ব সূত্রে জানা গিয়েছে, পুরুলিয়ার সভাটি হবে হুড়ার লধুড়কা এলাকায়। বাঁকুড়ার (Bankura) সভাটি হবে রায়পুরের সবুজ সংঘের মাঠে। দুটি জনসভারই সময় আনুমানিক বেলা ১২ টা।

চব্বিশের লোকসভা ভোটে (2024 Lok Sabha Election) জঙ্গলমহল পুরুলিয়া-বাঁকুড়ায় ভোট রয়েছে ষষ্ঠ দফায়, ২৫ মে। প্রায় ২ মাস বাকি। কিন্তু এখন থেকেই জঙ্গলমহলে শাসকদল তৃণমূল নিজেদের পালে হাওয়া ধরে রাখতে উত্তরবঙ্গ সফর শেষেই এপ্রিলে এই দুই জেলায় জনসভা করবেন তৃণমূল নেত্রী। পুরুলিয়া জেলা তৃণমূলের সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, “আমাদের কাছে যা খবর তাতে দলনেত্রী পুরুলিয়ায় ২ বার আসবেন। আমাদের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ও এই জেলায় জনসভা করবেন। তবে সেই সভার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।” বাঁকুড়া জেলা তৃণমূল সভাপতি তথা এই কেন্দ্রের প্রার্থী অরূপ চক্রবর্তী বলেন, “দক্ষিণ বাঁকুড়ার রায়পুরে ওই সভা হবে। ওই সভায় ৫০ হাজার জমায়েতের টার্গেট নিয়ে আমরা এগোচ্ছি।”

Advertisement

[আরও পড়ুন: ‘ছাপরির বউ ছাপরি’, হার্দিকের ‘দুর্দিনে’ নেটিজেনদের কটাক্ষের শিকার স্ত্রী নাতাশা]

২০১৯ সালের লোকসভায় জঙ্গলমহলের এই দুই আসনে ভরাডুবি হয়েছিল তৃণমূলের। ফলে জঙ্গলমহলের আসনগুলি পুনরুদ্ধারেই ভোট শুরুর প্রথম থেকেই সবুজ ঝড় তুলতে চায় তৃণমূল। মুখ্যমন্ত্রীর নির্বাচনী জনসভার এই দিনক্ষণ পুরুলিয়া, বাঁকুড়ায় চূড়ান্ত হওয়ার পরেই দুই জেলাতেই দলের নেতা-কর্মী-সমর্থকরা আবেগে ভাসছেন। এই দুই জেলায় নির্বাচনী জনসভার মঞ্চ থেকে তৃণমূল নেত্রী কী বার্তা দেন, সেই দিকে তাকিয়ে রয়েছেন দলের নেতা-কর্মী-সমর্থক থেকে সাধারণ মানুষজনও।

Advertisement

[আরও পড়ুন: নজরে নির্বাচন, এপ্রিলের গোড়াতেই উত্তরবঙ্গ সফরে মমতা]

জঙ্গলমহলের (Junglamahal) লোকসভা কেন্দ্রগুলিতে ২০১৯ সালে বিজেপিকে (BJP) ভোট দিয়ে কোনও ফল পায়নি বলে অভিযোগ জেলাবাসীর। পুরুলিয়ার বিদায়ী সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোকে এই কেন্দ্রের মানুষজন গত ৫ বছরে সেভাবে দেখতে পাননি বলে অভিযোগ তুলছেন সাধারণ মানুষজন। ২০১৯ লোকসভা ভোটে জেতার পর একদিকে সাংসদের ‘নিখোঁজ’ হয়ে যাওয়া। অন্যদিকে জঙ্গলমহলে ঢালাও উন্নয়ন এই দুটি বিষয়ের উপরে নির্ভর করেই পুরুলিয়ায় প্রচার করছে তৃণমূল। সেই প্রচার কাজকে পুরুলিয়া জেলা তৃণমূল নেতৃত্ব আরও তুঙ্গে তুলতে চায় নেত্রীর নির্বাচনী জনসভাকে ঘিরে। একই প্রস্তুতি নিচ্ছে বাঁকুড়া তৃণমূলও। জঙ্গলমহলের এই দুই জেলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী জনসভাকে সফল করতে ফেস্টুন, ফ্লেক্স, ব্যানারে যেমন প্রচার চালাবে। তেমনই সোশাল সাইটেও প্রচারে জোর দিচ্ছে তৃণমূল নেতৃত্ব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ