Advertisement
Advertisement

Breaking News

2024 Lok Sabha Polls

বীরভূমে চমক IPS, আরও ২ আসনে প্রার্থী ঘোষণা বিজেপির, এবারও বাদ ডায়মন্ড হারবার

প্রার্থী ঘোষণা করা হয়েছে ঝাড়গ্রাম কেন্দ্রের। তবে এই দফাতেও বাদ রইল দুই হাইভোল্টেজ কেন্দ্র ডায়মন্ড হারবার ও আসানসোল।

2024 Lok Sabha Polls: BJP announces two more candidates in Bengal
Published by: Sucheta Sengupta
  • Posted:March 30, 2024 8:42 pm
  • Updated:March 30, 2024 9:04 pm

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্যের আরও দুই আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। তবে এই দফাতেও বাদ রইল ডায়মন্ড হারবার ও আসানসোলের মতো হাইভোল্টেজ কেন্দ্র। শনিবার সন্ধেবেলা বীরভূম ও ঝাড়গ্রাম আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি (BJP)। চব্বিশের লোকসভা ভোটে (2024 Lok Sabha Polls) বীরভূমে চমক, এখানকার প্রার্থী আইপিএস তথা প্রাক্তন পুলিশ সুপার দেবাশিস ধর। আর ঝাড়গ্রামে লড়বেন ডাক্তার প্রণোৎ টুডু। এনিয়ে রাজ্যের মোট ৪০ আসনে প্রার্থী ঘোষণা করে দেওয়া হল বিজেপির তরফে। বাকি দুই আসনে কবে প্রার্থী ঘোষণা হবে, তা এখনও জানা নেই। 

বীরভূমের (Birbhum) বিজেপি প্রার্থী আইপিএস দেবাশিস ধরকে নিয়ে জল্পনা ছিল আগে থেকেই। কোচবিহারের প্রাক্তন পুলিশ সুপার গত ২১ মার্চ ইস্তফা দেন। একুশের বিধানসভা নির্বাচনে শীতলকুচি গুলিকাণ্ডের জেরে তাঁকে সাসপেন্ড  করা হয়েছিল। পরে কাজে যোগ দিলেও কম্পালসরি ওয়েটিংয়ে ছিলেন তিনি। এই পরিস্থিতিতে তাঁর আচমকা ইস্তফা নানা গুঞ্জনের জন্ম দিয়েছিল। যদিও পদত্যাগপত্রে তিনি ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছিলেন। তবে ওয়াকিবহাল মহলের জল্পনা ছিল, পুলিশের চাকরি ছেড়ে রাজনীতিতে নামছেন দেবাশিস ধর। প্রার্থীও হতে পারেন। সেটাই সত্যি হল শনিবার। দেবাশিস ধরকে শতাব্দী রায়ের বিরুদ্ধে লোকসভার লড়াইয়ে প্রার্থী করল বিজেপি।

Advertisement

[আরও পডুন: ‘কুরুক্ষেত্র’ বারাকপুর, পার্থ-অর্জুনের ‘মহাভারতে’ শেষ হাসি কার? ফ্যাক্টর হবে বামেরা?]

ঝাড়গ্রাম (Jhargram) থেকে এবার লোকসভা নির্বাচনে লড়বেন ডাক্তার প্রণোৎ টুডু। ঝাড়গ্রাম হাসপাতালের চিকিৎসক তিনি। কিন্তু আগেই হাসপাতালে পদ থেকে ইস্তফা দিয়েছেন। কলকাতা হাই কোর্টের নির্দেশে ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেছে। ফলে নির্বাচনে লড়তে আর বাধা নেই প্রণোৎ টুডুর। তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। আদিবাসী চিকিৎসক এবং ছাত্র সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন। এই সংগঠনগুলির মাধ্যমে বিভিন্ন স্বাস্থ্য শিবির, রক্তদান শিবির-সহ বিভিন্ন সমাজ সচেতনামূলক কাজ করে থাকেন গ্রামে গ্রামে। প্রার্থী হওয়ার খবরে চিকিৎসক প্রণোৎ টুডু বলেন, “দল আমাকে ঝাড়গ্রাম আসন থেকে প্রার্থী করেছেন। বিজেপি দলের হয়ে জয় যুক্ত হয়ে আদিবাসী সমাজ-সহ সার্বিক উন্নয়নের কাজকে গুরুত্ব দিয়ে কাজ করব।”

Advertisement

[আরও পড়ুন: ‘ছাপরির বউ ছাপরি’, হার্দিকের ‘দুর্দিনে’ নেটিজেনদের কটাক্ষের শিকার স্ত্রী নাতাশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ