BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, ২৪ ঘণ্টায় সংক্রমিত ২১৬ জন

Published by: Tiyasha Sarkar |    Posted: February 26, 2021 8:18 pm|    Updated: February 27, 2021 9:37 am

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ঊর্ধ্বমুখী বাংলার কোভিড গ্রাফ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন দুশো জনের বেশি। প্রাণ গিয়েছে ৩ জনের। করোনাজয়ীর সংখ্যা ২২৩। যা এখনও খানিকটা সাহস জোগাচ্ছে আমজনতাকে। 

গত বছর মার্চে মারণ করোনা (Coronavirus) থাবা বসিয়েছিল বঙ্গে। তড়িঘড়ি ভাইরাসকে রুখতে লকডাউন জারি হয়। স্তব্ধ হয়ে যায় জনজীবন। প্রায় আড়াই মাস পর আনলক পর্যায়ে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করে জীবনযাত্রা। নিম্নমুখী হয় কোভিড গ্রাফ। কমতে থাকে দৈনিক সংক্রমিতের সংখ্যা। তবে গত ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফ। নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৬ জন। তাঁদের মধ্যে ৭২ জন কলকাতার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের শীর্ষে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে আক্রান্ত হয়েছেন সেখানকার ৬৬ জন। তৃতীয় স্থানে হাওড়া। গত ২৪ ঘণ্টায় সেখানকার ১৩ জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। চতুর্থ স্থানে পশ্চিম বর্ধমান ও বাঁকুড়া। একদিনে সেখানে সংক্রমিত ১০ জন করে। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, ঝাড়গ্রাম, দক্ষিণ দিনাজপুর  ও আলিপুরদুয়ার বাদে এদিন বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যের মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৫, ৭৪, ৭১৬। ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন বাংলার ৩ জন। তাঁরা পশ্চিম মেদিনীপুর, হুগলি ও উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এখনও পর্যন্ত করোনা প্রাণ কেড়েছে বাংলার ১০,২৬৩ জনের। 

[আরও পড়ুন: নিমতিতা কাণ্ডের রেশ কাটার আগেই ফের বোমা উদ্ধার, মুর্শিদাবাদের সাঁকোপাড়ায় তুমুল চাঞ্চল্য]

তথ্য অনুযায়ী, একদিনে রাজ্যে করোনাজয়ীর সংখ্যা ২২৩। তাঁদের মধ্যে ৬০ জন কলকাতার। অর্থাৎ সুস্থতার নিরিখে প্রথমে ওই জেলা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। এখনও পর্যন্ত বাংলার মোট করোনাজয়ীর সংখ্যা  ৫, ৬১,১১০। এদিন নমুনা পরীক্ষা হয়েছে ২০, ০৮৪ জনের। এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে ৮৫, ২৩ ৫০১ জনের।

[আরও পড়ুন: ‘নবদম্পতির সাথে ব্রিগেড চলো’, বিয়েতে অভিনব আহ্বান মহেশতলার DYFI কর্মী যুবক-যুবতীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement