BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে ফের একদিনে করোনা আক্রান্ত ২৯০০-র বেশি মানুষ, কলকাতায় মোট সংক্রমিত প্রায় ৩০ হাজার

Published by: Sulaya Singha |    Posted: August 12, 2020 8:47 pm|    Updated: August 12, 2020 9:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত দু’দিন ধরে রাজ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠছিলেন ৩ হাজারেরও বেশি মানুষ। আক্রান্তের তুলনায় উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছিল করোনাজয়ীর সংখ্যা। কিন্তু এদিন ছবিটা সামান্য অন্যরকম। বুধবার ফের আক্রান্তের সংখ্যা উদ্বেগ বাড়াল। যদিও বাংলায় সার্বিক সুস্থতার হার ঊর্ধ্বমুখীই।

রাজ্যের স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত ২,৯৩৬ জন। যার মধ্যে শুধু কলকাতাতেই আক্রান্ত ৬১৯ জন। উত্তর ২৪ পরগণায় একদিনে ৫৭৯ জনের শরীরে থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস (Coronavirus)। দক্ষিণ ২৪ পরগণায় আক্রান্ত ২৫৫ জন। ফলে বাংলায় মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হল মোট ১ লক্ষ ৪ হাজার ৩২৬ জন। গতকাল স্বস্তি দিয়ে কমেছিল অ্যাকটিভ কেসও। এদিন ফের বাড়ল। বর্তমানে বাংলার মোট অ্যাকটিভ কেস ২৬ হাজার ৩। সঙ্গে এখনও ঘটছে প্রাণহানি। একদিনে রাজ্যে করোনার বলি ৫৪ জন। কেবলমাত্র এ শহরেই একদিনে ১৯ জন প্রাণ হারিয়েছেন। মোট মৃতের সংখ্যা বেড়ে হল ২,২০৩।

[আরও পড়ুন: ফের রাজ্যে লকডাউনের দিন পরিবর্তন করল সরকার, দেখে নিন নয়া সূচি]

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ২ হাজার ৭২৫ জন। যা গত দুদিনের তুলনায় সামান্য কম। রাজ্যে এখনও পর্যন্ত করোনামুক্ত ৭৬ হাজার ১২০ জন। ঊর্ধ্বমুখী সুস্থতার গ্রাফ। রাজ্যের ৭২.৯৬ শতাংশ মানুষ করোনাকে হারিয়েছেন। তাঁরাই আশা জোগাচ্ছেন। মারণ ভাইরাসে আক্রান্ত হলেও যে সঠিক চিকিৎসায় সুস্থ হওয়া সম্ভব, এ কথাই যেন প্রমাণ করে দিচ্ছেন তাঁরা। নানা বয়সের মানুষই এই ভাইরাসকে হারাতে সফল হচ্ছেন।

লকডাউন, সামাজিক দূরত্ব পালনের পাশাপাশি ট্রেসিং, ট্র্যাকিং, টেস্টিংয়ের মাধ্যমেও করোনাকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।উল্লেখযোগ্যভাবে বেড়েছে টেস্টিংয়ের সংখ্যা। একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৭১২টি। এখনও পর্যন্ত রাজ্যে মোট স্যাম্পেল টেস্ট হয়েছে ১১ লক্ষ ৮৬ হাজার ৯২৩টি।

এদিকে, এদিনই ফের লকডাউনের দিনক্ষণ বদল করেছে রাজ্য সরকার। নয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৮ আগস্ট লকডাউন (Lockdown) থাকছে না। ব্যাংকের কাজকর্মে অসুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। চলতি মাসে ২০, ২১, ২৭ ও ৩১ আগস্ট বাংলায় সম্পূর্ণ লকডাউন থাকবে। 

[আরও পড়ুন: রাজ্যে লকডাউনে বন্ধ থাকবে স্পেশ্যাল ট্রেন পরিষেবা? জেনে নিন কী বলছে রেল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement