২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

দৈনিক সংক্রমণে উত্তর ২৪ পরগনাকে পিছনে ফেলে শীর্ষে কলকাতা, বাড়ছে সুস্থতার হারও

Published by: Sayani Sen |    Posted: September 30, 2020 9:15 pm|    Updated: September 30, 2020 9:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সামান্য বাড়ল করোনায় (Coronavirus) দৈনিক সংক্রমণ। দৈনিক মৃতের সংখ্যা যদিও কমেছে। তবে এখনও সুস্থতার হার বৃদ্ধির ধারা বজায় রয়েছে। বর্তমানে রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৮৩ শতাংশ।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ২৮১ জন। দৈনিক সংক্রমণের নিরিখে উত্তর ২৪ পরগনাকে পিছনে ফেলে শীর্ষে কলকাতা (Kolkata)। শহরে আক্রান্ত হয়েছেন আরও ৬৭২ জন। উত্তর ২৪ পরগনায় সংখ্যাটা ৬৬১ জন। বর্তমানে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৫৭ হাজার ৪৯ জন। মঙ্গলবারের তুলনায় বুধবার দৈনিক মৃতের সংখ্যা খানিকটা কম। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৯ জনের। তার ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার ৯৫৮ জন। তবে আমজনতাকে স্বস্তি দিয়ে ক্রমশই বাড়ছে রাজ্যে সুস্থতার হার। বর্তমানে রাজ্যের সুস্থতার হার ৮৭.৮৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়েছেন ২ হাজার ৯৫৪ জন। তার ফলে বর্তমানে বাংলায় (West Bengal)  মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ২৫ হাজার ৭৫৯ জন।

[আরও পড়ুন: পানশালায় তাণ্ডব, পুলিশের গাড়ির বনেটে চড়ে মাতলামি, পাকড়াও ২ লাস্যময়ী]

আনলক ফোরের একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি আমরা। আগামিকাল থেকে গোটা দেশজুড়ে শুরু হবে আনলক ফাইভ (Unlock 5)। এখনও ভ্যাকসিন নিয়ে আশানুরূপ কোনও কথা কার্যত শোনা যায়নি। কবে ভ্যাকসিন আসবে, তাও সুনিশ্চিতভাবে বলা সম্ভব নয়। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভরসা কোভিড টেস্ট (Covid test)। তাই কেন্দ্র এবং রাজ্য ক্রমাগত করোনা পরীক্ষা বাড়ানোর দিকে এগিয়ে চলেছে। একদিনে  রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৭৬৫ জনের। তার ফলে এখনও পর্যন্ত কোভিড টেস্টের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ লক্ষ ২৭ হাজার ৪৬২। তার মধ্যে মাত্র ৭.৯৬ শতাংশ ব্যক্তিরই কোভিড টেস্টের ফলাফল পজিটিভ পাওয়া গিয়েছে। এই পরিস্থিতিতে আতঙ্কিত না হয়ে সাবধানে থাকারই পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: মহেশতলায় বিস্ফোরক ভরতি ব্যাগ-সহ ধৃত এক, খতিয়ে দেখা হচ্ছে জঙ্গিযোগের সম্ভাবনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement