BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

দৈনিক সংক্রমণ ও মৃত্যুর নিরিখে ফের শীর্ষে কলকাতা, সুস্থতার হারে সামান্য স্বস্তি

Published by: Tiyasha Sarkar |    Posted: October 2, 2020 7:53 pm|    Updated: October 2, 2020 8:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আনলক ৫’এও বাগে আসছে না মারণ ভাইরাস। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজারের বেশি মানুষ। যাদের মধ্যে একটা বড় অংশই কলকাতার। ফলে দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে তিলোত্তমা। এই একদিনে করোনার বলি হয়েছেন বাংলার ৫৩ জন। এই পরিস্থিতিতে একমাত্র ভরসা সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করেছেন পশ্চিমবঙ্গের ৮৭. ৮৯ শতাংশ মানুষ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩,৩১০ জন। তাঁদের মধ্যে কলকাতার ৭০০ জন। উত্তর ২৪ পরগনার (৬৫৫), দক্ষিণ ২৪ পরগনা (২২৬), হাওড়া (১৬৩), হুগলি (১৫২), নদিয়া (১৪০), পূর্ব মেদিনীপুর (১২৯), পশ্চিম মেদিনীপুর (১১৩) জন। এছাড়াও কমবেশি রাজ্যের সমস্ত জেলার মানুষই এদিন সংক্রমিত হয়েছেন। ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ২, ৬৩, ৬৩৪। একদিনে মৃত ৫৩ জনের মধ্যে ১৬ জনই কলকাতার। অর্থাৎ দৈনিক মৃত্যুর নিরিখেও প্রথমস্থানে কলকাতা। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১১ জন। এদিনে করোনার বলি হয়েছেন ৬ জন।  মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ৭০। 

[আরও পড়ুন: রান্নার গ্যাস মজুত করে বেআইনি ব্যবসা, ৯৫টি সিলিন্ডার-সহ ব্যবসায়ীকে গ্রেপ্তার করল EB]

তথ্য অনুযায়ী, এই একদিনে সুস্থ হয়েছেন রাজ্যের ২ হাজার ৯৪৪ জন। এদের মধ্যে ৪৯২ জন কলকাতার। সুস্থতার নিরিখে দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন সেখানকার ৪২৭ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২, ৩১, ৬৯৯ জন। এই একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৪৩, ২৮২ জনের।  মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৩, ১৪, ৫৯৮ জনের। রাজ্যে মোট সরকারি কোয়ারেন্টাইন সেন্টারের সংখ্যা ৫৮২। সেখানে মোট রয়েছেন ২, ৪৪৪ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৯, ২১৩ জন।

[আরও পড়ুন: করোনা কালে বেলুড় মঠে দুর্গাদর্শনের রীতি বদল, নিজস্ব ওয়েবসাইটে পুজোর সম্প্রচার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement