BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উদ্বেগ বাড়িয়ে একটানা ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, একদিনে সংক্রমিত ৩৮৩

Published by: Paramita Paul |    Posted: March 20, 2021 7:40 pm|    Updated: March 20, 2021 7:55 pm

383 COVID-19 cases recorded in Bengal within 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উদ্বেগ বাড়িয়ে ঊর্ধ্বমুখী বাংলার কোভিডগ্রাফ (Corona Virus)। রোজই লাফিয়ে বাড়ছে সংক্রমণ। চিন্তা বাড়াচ্ছে কলকাতা। এই পরিস্থিতিতে স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট আরও চিন্তা বাড়াল চিকিৎসকদের।

শনিবার সন্ধের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৮৩ জন। শুক্রবার এই সংখ্যাটা ছিল ৩৪৭ জন। এদিন সবচেয়ে বেশি সংক্রমিতের হদিশ মিলেছে কলকাতাতে (১২৫)। এক মাত্র এই জেলায় শতাধিক জন করোনা আক্রান্ত হয়েছেন একদিন। এর ঠিকপিছনেই রয়েছে উত্তর ২৪ পরগণা (৯৯)। স্বস্তি দিয়েছে দক্ষিণ দিনাজপুর ও ঝাড়গ্রাম। এই দুই জেলায় নতুন করে কোনও করোনা আক্রান্তের হদিশ মেলেনি। 

[আরও পড়ুন : ‘রাম-রহিম ভাগের খেলা শেষ, শান্তির খেলা হবে’, বিজেপিকে খোঁচা দেবের]

এদিকে এদিন রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৮০ হাজার ২০৯ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৫ লক্ষ ৬৬ হাজার ৫২৬ জন। একদিনে কোভিডমুক্ত হয়েছেন ২৯৮ জন। যা আবার উদ্বেগজনকভাবে দৈনিক আক্রান্তের চেয়ে কম। তবে স্বস্তি দিচ্ছে এ রাজ্যের অ্যাকটিভ রোগীর সংখ্যা। শনিবার সন্ধে পর্যন্ত এ রাজ্যের  চিকিৎসাধীন করোনা আক্রান্তের সংখ্যা কমে দাঁড়িয়েছে ২ হাজার ৩৮০ জন। 

চিন্তা বাড়িয়েছে রাজ্যে মৃত্যুহারও। কারণ, চলতি বছরের একটা সময় রাজ্যের মৃত্যু শূণ্যে নেমে গিয়েছিল। কিন্তু ফের তা বাড়তে শুরু করল। গত ২৪ ঘণ্টায় বাংলায় মৃত্যু হয়েছে দুজনের। তাঁরা কলকাতা ও উত্তর ২৪ পরগণার বাসিন্দা। ফলে এদিন রাজ্যের মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৩০৩ জন। 

দেশে ফের ঊর্ধ্বমুখী কোভিডগ্রাফ। দৈনিক আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের বেশি। এমন পরিস্থিতিতে দেশের ৫ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটের দামামা বেজেছে। প্রার্থীদের সমর্থনে চলছে দেদার প্রচার-জনসভা-ব়্যালি।  সেখানে কোভিডবিধিকে থোড়াই কেয়ার করা হচ্ছে বলে অভিযোগ। আর কোভিডবিধি মানতে এহেন অনীহা চিকিৎসকদের চিন্তা বাড়াচ্ছে। 

[আরও পড়ুন : নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী আহত হওয়ার ঘটনার তদন্তভার নিল CID]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement