BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থতার হার অনেক বেশি, চিন্তা বাড়াচ্ছে কলকাতার কোভিড গ্রাফ

Published by: Sayani Sen |    Posted: November 8, 2020 8:45 pm|    Updated: November 8, 2020 9:06 pm

3920 people tested covid positive in last 24 hours in West Bengal ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বস্তি জাগিয়ে ফের বাংলায় সামান্য কমল দৈনিক সংক্রমণ। কলকাতায় (Kolkata) তবে সংক্রমণের গ্রাফ ধারাবাহিকভাবে এখনও ঊর্ধ্বমুখী। তবে অল্প হলেও বাড়ল দৈনিক মৃত্যু। কিন্তু আশার খবর একটাই দৈনিক সংক্রমণের তুলনায় সুস্থতা অনেক বেশি। বর্তমানে সুস্থতার হার ৮৯.৬৭ শতাংশ।  

রাজ্য স্বাস্থ্যদপ্তরের রবিবারের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯২০ জন। যা শনিবারের তুলনায় সামান্য কম। তবে কলকাতার কোভিড (Covid-19) গ্রাফ ধারাবাহিকভাবেই ঊর্ধ্বমুখী। একদিনে সংক্রমিত হয়েছেন ৮১৩ জন। তার ঠিক পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। দক্ষিণবঙ্গের এই জেলায় আক্রান্ত হয়েছেন ৭৯৬ জন। বর্তমানে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ৫ হাজার ৩১৪ জন। তবে একদিনে মৃত্যু হয়েছে ৫৯ জনের। যা শনিবারের নিরিখে সামান্য বেশি। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনার বলি হয়েছেন ৭ হাজার ২৯৪ জন। কঠিন পরিস্থিতিতে আশা জোগাচ্ছে সুস্থতা। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তুলনায় সুস্থতা অনেকটা বেশি। একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৩৮৩ জন। তার ফলে মোট কোভিড জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ৬৩ হাজার ৪৫৪ জন। একদিনে করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ১৮৭ জনের। এখনও পর্যন্ত রাজ্যে মোট ৪৮ লক্ষ ৬৯ হাজার ৫৫৪ জনের করোনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৮.২৫ শতাংশ রিপোর্ট পজিটিভ এসেছে। 

[আরও পড়ুন: ধর্ষণের অভিযোগ উঠতেই উধাও বিজেপি নেতার ভাইপো, বাড়ির দেওয়ালেই গ্রেপ্তারি পরোয়ানার নোটিস]

প্রথম পর্যায়ে লকডাউনের (Lockdown) মাধ্যমে কোভিড সংক্রমণ কমানোর চেষ্টা করা হয়েছিল। তবে সেক্ষেত্রে তার ব্যাপক প্রভাব পড়েছে অর্থনীতিতে। কর্মহীন হয়ে পড়েছিলেন বহু মানুষ। তারপর আনলক পর্যায়ে ধীরে ধীরে রাজ্য তথা গোটা দেশের পরিস্থিতি স্বাভাবিক করা চেষ্টা করা হয়েছে। বর্তমানে করোনা সংক্রমণের আশঙ্কা নিয়েও রাস্তায় বেরতে বাধ্য হচ্ছেন অনেকেই। এই পরিস্থিতিতে আগামী বুধবার থেকে রাজ্যে চালু হবে লোকাল ট্রেন (Local train)। তার ফলে আবারও কোভিড সংক্রমণ বাড়ে কিনা, তা এখন ভাবাচ্ছে সকলকেই। 

[আরও পড়ুন: ‘একমাস পর দিদির পুলিশের দাঁত ভাঙবেন অমিত শাহ’, ফের বেফাঁস দিলীপ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement