BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের দোরগোড়ায়, আশা জোগাচ্ছে ঊর্ধ্বমুখী সুস্থতার হার

Published by: Tiyasha Sarkar |    Posted: November 6, 2020 7:54 pm|    Updated: November 6, 2020 8:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর পর করোনা (Coronavirus) সংক্রমিতের সংখ্যা এক ধাক্কায় অনেকখানি বাড়ার আশঙ্কা করেছিলেন চিকিৎসকরা। পরিস্থিতির হাতের নাগালে রাখতে পুজোয় একাধিক নির্দেশ জারি করেছিল হাই কোর্ট। নিয়মবিধি বেঁধে দিয়েছিল রাজ্য। সেসব যে বৃথা যায়নি তার প্রমাণ দিচ্ছে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান। কারণ, শেষ কয়েকদিনে প্রতিদিনই অত্যন্ত সামান্য হলেও কমেছে সংক্রমিতের সংখ্যা। সেইসঙ্গে উর্ধ্বমুখী সুস্থতার গ্রাফ। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে সংক্রমিত ৩, ৯৪২ জন। তাঁদের মধ্যে কলকাতার ৮৪৬ জন। অর্থাৎ সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। সেখানে নতুন করে সংক্রমিত ৮১৬। দক্ষিণ ২৪ পরগনা (২৮৭), হুগলি (২৪৮), হাওড়া (২৩৯) ছাড়াও অন্যান্য প্রায় সব জেলা থেকেই মিলেছে আক্রান্তের হদিশ। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩, ৯৭, ৪৬৬। একদিনে করোনা প্রাণ কেড়েছে বাংলার ৫৫ জনের। তাঁদের মধ্যে ১৩ জন কলকাতার ও ১১ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ মৃত্যুর নিরিখেও প্রথম স্থানে কলকাতা (Kolkata)। এখনও পর্যন্ত বাংলায় মোট করোনায় মৃতের সংখ্যা ৭, ১৭৭। পরিসংখ্যান বলছে, এই একদিনে করোনার বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হয়েছেন বাংলার মোট ৪, ২৮৩ জন। অর্থাৎ ৮৯.২৫ শতাংশ। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ৩, ৫৪, ৭৩২।

[আরও পড়ুন: অনুপ্রেরণা অ্যাঞ্জেলিনা জোলি, ক্যানসার এড়াতে স্তন বাদ দিলেন পশ্চিম মেদিনীপুরের মৌসুমী 

জানা গিয়েছে, এদিন মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৫, ৩৫২ জন। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ৪৮, ২৩, ৩২৭ জনের। বাংলায় মোট কোয়ারেন্টাইন সেন্টারের সংখ্যা ৫৮২ জন। সরকারি কোয়ারেন্টাইনে মোট রোগীর সংখ্যা ২,৩১৩ জন।  হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৭, ৫৭৫ জন। বাংলায় মোট সেফ হোমের সংখ্যা ২০০।

[আরও পড়ুন: ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও ছড়ানোর ভয় দেখিয়ে প্রেমিকার থেকে টাকা আদায়! কী পরিণতি হল যুবকের?

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement