১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের উর্ধ্বগামী সংক্রমণের হার, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত চারশোর বেশি

Published by: Sucheta Sengupta |    Posted: June 11, 2020 8:24 pm|    Updated: June 11, 2020 9:11 pm

440 new Corona cases in West Bengal in last 24 hours

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামান্য স্বস্তির পর ফের রাজ্যের করোনা গ্রাফ উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় ফের চার শতাধিক সংক্রমণের পরিসংখ্যান তুলে ধরল রাজ্য স্বাস্থ্য দপ্তর। এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৭৬৮। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০জনের মৃত্যু হওয়ার মৃতের সংখ্যা দাঁড়াল ৪৪২-এ। তবে বাড়ছে সুস্থতার হারও। এখনও পর্যন্ত রাজ্যের ৪০.৮২ শতাংশ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের নয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ হয়েছেন ৪৪০ জন। গত কয়েকদিন ধরেই ২৪ঘণ্টায় আক্রান্তের হার চার শতাধিক ছিল। মাঝে দু’দিন তা খানিক নিম্নমুখী হয়েছিল। সেই ক্ষণিকের স্বস্তি কেটে দিল বৃহস্পতিবারের পরিসংখ্যান। একদিনে ৪৪০ জনের শরীরের ধরা পড়ল করোনার জীবাণু। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যাটা ১০হাজার ছুঁয়ে ফেলা সময়ের অপেক্ষামাত্র। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০ জনের। এই হার অবশ্য খানিকটা স্বস্তির।

[আরও পড়ুন: আক্রান্তের সংখ্যা ১৫ দিনে শূন্য থেকে ২৫০, উদ্বেগ বাড়াচ্ছে উত্তরের দুই জেলা]

আনলক ওয়ান পর্বে করোনা সংক্রমণ রুখতে একাধিক পদক্ষেপ নিয়েছে প্রশাসন। তার মধ্যে অন্যতম আরও বেশি বেশি করে নমুনা পরীক্ষা। রাজ্য স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, আজ পর্যন্ত ৩ লক্ষ ৬, ৯৪১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া বৃহস্পতিবার থেকেই কলকাতায় শুরু হয়ে গিয়েছে র‌্যান্ডম অ্যান্টিবডি টেস্ট। পুর-এলাকার ১৬টি বরোর একটি করে ওয়ার্ডে মোট ৪টি জায়গা বেছে নেওয়া হয়েছে। প্রত্যেক জায়গায় ১০ জন করে ব্যক্তির পরীক্ষা করা হচ্ছে। কনটেনমেন্ট জোন থেকে আরও ১০০ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হবে বলে জানা গিয়েছে। এই নমুনা ICMR’এ পাঠিয়ে সেখানে পরীক্ষা করানো হবে। তবে তারই মধ্যে শহর কলকাতায় সংক্রমণের হার উদ্বেগজনক বলে মানছে প্রশাসনের একাংশ।

[আরও পড়ুন: করোনা যুদ্ধে জয়, হাসপাতাল থেকে ফেরা স্বামীকে মালা পরিয়ে কাছে টেনে নিলেন স্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে