৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের মুখে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৫১৬ জন

Published by: Tiyasha Sarkar |    Posted: March 25, 2021 8:04 pm|    Updated: March 25, 2021 8:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৭ মার্চ থেকে ভোট (West Bengal Assembly Elections) শুরু বঙ্গে। স্বাভাবিকভাবেই জোরকদমে প্রচার চলছে বাংলায়। প্রতিদিন সভা, মিছিল লেগেই রয়েছে। জমায়েত করছেন বহু মানুষ। এই পরিস্থিতিতে নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন রাজ্যের পাঁচশোজনের বেশি। যা গত কয়েক সপ্তাহের মধ্যে সর্বোচ্চ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৫১৬ জন। তাঁদের মধ্যে ১৬৭ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ সংক্রমণের নিরিখে প্রথম স্থানে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে সংক্রমিত সেখানকার ১১৫ জন। তৃতীয় স্থানে হাওড়া। নতুন করে আক্রান্ত সেখানকার ৩৩ জন। এছাড়াও অন্যান্য প্রায় জেলা থেকেই মিলেছে আক্রান্তের হদিশ। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫, ৮২, ৩৮১। সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন রাজ্যের ৪ জন। তাঁদের মধ্যে দু’জন করে কলকাতা ও উত্তর ২৪ পরগনার। এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন রাজ্যের মোট ১০, ৩১৬ জন। সংক্রমণ, মৃত্যুর মতোই ঊর্ধ্বমুখী সুস্থতা। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন বাংলার ৩৪৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ৫, ৬৪, ১১৫।

[আরও পড়ুন:  ‘ঝুলছে তোর ওই উন্নয়ন’, দিনহাটায় বিজেপি কর্মীর রহস্যমৃত্যুতে মমতাকে তীক্ষ্ণ নিশানা দিলীপ]

গত বছর মার্চে করোনা রুখতে লকডাউন জারি হয়েছিল। গোটা দেশের মতোই রাজ্যবাসীর জনজীবনও স্তব্ধ হয়ে গিয়েছিল। প্রায় আড়াই মাস পর ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে জীবনযাত্রা। ধাপে ধাপে চালু হয় গণপরিবহণ। কমতে থাকে সংক্রমণ। কিন্তু শেষ কয়েকদিন ধরে ফের ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ। পরিস্থিতি আয়ত্তে আনতে তৎপর প্রশাসন। রোগীদের শনাক্ত করতে নিয়মিত চলছে পরীক্ষা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ২৩, ০১৪ জনের। এখনও পর্যন্ত মোট কোভিড টেস্ট হয়েছে ৯০, ৩৮, ০৮৫ জনের। 

[আরও পড়ুন:  মাদার টেরেসা কি বহিরাগত? প্রথমবার প্রচারে বেরিয়েই তৃণমূলকে তোপ ‘জাত গোখরো’ মিঠুনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement