২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: ২৪ দিন পর রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ পেরল পঞ্চাশের গণ্ডি, ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও

Published by: Tiyasha Sarkar |    Posted: June 2, 2022 9:04 pm|    Updated: June 2, 2022 9:04 pm

57 more people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরোপুরি বাগে না এলেও বেশ কিছুদিন ধরেই রাজ্যে অনেকটাই নিয়ন্ত্রণে করোনা। ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরেছে বাংলা। তবে এরই মাঝে গত ২৪ ঘণ্টার কোভিড গ্রাফ নতুন করে চিন্তার ভাঁজ ফেলেছে রাজ্যবাসীর কপালে। ২৪ দিন বুধবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে প্রায় ৬০ জন। যা আগের দিনের তুলনায় অনেকটাই বেশি। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৫৭ জন। গতকালের তুলনায় টেস্টিংয়ের পরিমাণ খানিকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে, ৭,৭৫৩ জনের। দৈনিক পজিটিভিটি রেট ০.৭৪ শতাংশ। রাজ্যে এখনও পর্যন্ত করোনা পজিটিভ হয়েছেন ২০ লক্ষ ১৯ হাজার ৫০১ জন। তবে তার মধ্যে প্রায় ৯৯ শতাংশই করোনা মুক্ত হয়ে গিয়েছেন। এখনও পর্যন্ত এ রাজ্যে মারণ ভাইরাসের বলি বেড়ে হয়েছে ২১ হাজার ২০৪ জন। কোভিডে সার্বিক মৃত্যুর হার ১.০৫ শতাংশ।

[আরও পড়ুন: সম্পর্ক নিয়ে টানাপোড়েনের মাঝেই জঙ্গলে মিলল যুগলের ঝুলন্ত দেহ, খুন নাকি আত্মহত্যা? ঘনাচ্ছে ধোঁয়াশা]

বুলেটিন বলছে, একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ৩৯ জন। হোম আইসোলেশনে রয়েছেন ৩৫২ জন। হাসপাতালে ভরতির সংখ্যা বেড়ে হয়েছে ২৩। এখনও পর্যন্ত বাংলার ১৯ লক্ষ ৯৭ হাজার ৯২২ জন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী। বর্তমানে সুস্থতার হার ৯৮.৯৩ শতাংশ। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্য়া দাঁড়িয়েছে ৩৭৫ জনে।

কোভিডবিধি উঠে গেলেও সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। টেস্টিংয়ের পাশাপাশি টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ৬৪ হাজার ৫৯১ জনকে। এখনও পর্যন্ত প্রিকশন ডোজ দেওয়া হয়েছে ২৯, ৫২, ৭০০ জনকে।  এসবের পাশাপাশি, প্রতি মুহূর্তে রাজ্যের তরফে সচেতন করা হচ্ছে রাজ্যবাসীকে।

[আরও পড়ুন: কাঁচিতে হাত কাটা মহিলাকে দেওয়া হল কুকুরে কামড়ানোর ইঞ্জেকশন, কাঠগড়ায় সরকারি হাসপাতাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে