BREAKING NEWS

৩০ ভাদ্র  ১৪২৮  বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মুর্শিদাবাদে ফুচকা খেয়ে গুরুতর অসুস্থ ৭১ জন, ভরতি হাসপাতালে

Published by: Tiyasha Sarkar |    Posted: September 15, 2021 3:35 pm|    Updated: September 15, 2021 3:46 pm

70 people fall sick after eating Pani puri in Murshidabad, West Bengal | Sangbad Pratidin

অতুলচন্দ্র নাগ, ডোমকল: ফুচকা খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি ৭১ জন। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) ইসলামপুরের কাশেমনগরে। অসুস্থদের মধ্যে রয়েছে বেশ কয়েকজন শিশু। হাসপাতাল সূত্রে খবর, চিকিৎসাধীন সকলের অবস্থাই স্থিতিশীল। এই ঘটনায় ইতিমধ্যেই ফুচকা বিক্রেতাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে একটি দোকান থেকে ফুচকা খেয়েছিলেন মুর্শিদাবাদের ইসলামপুরের কাশেমনগরের অনেকেই। এর পর থেকে একে একে তারা অসুস্থ হয়ে পড়েন। পেটে ব্যথা শুরু হয়। রাতের দিকে অবস্থার অবনতি হতে শুরু করে। প্রথম দিকে বিশেষ গুরুত্ব না দিলেও পরে বুধবার অসুস্থদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কাশেমনগরের এত মানুষ অসুস্থ হয়ে পড়ায় চিকিৎসকরা খাওয়া-দাওয়ার কথা জিজ্ঞেস করতেই জানা যায় ফুচকার বিষয়টি। দেখা যায়, যাঁরাই ফুচকা খেয়েছে তাঁরাই অসুস্থ। অসুস্থদের মধ্যে ৭০ জন বর্তমানে ইসলামপুর গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন। একজন ভরতি রয়েছেন রানিনগরের গোধনপাড়া ব্লক হাসপাতালে।

[আরও পড়ুন: Coronavirus: রাজ্যে ফের বাড়ল বিধিনিষেধের সময়সীমা, এখনই চলছে না লোকাল ট্রেন]

রানিনগর ১ নম্বর ব্লকের স্বাস্থ্য আধিকারিক সুশোভন সাহা জানান, “পরিস্থিতি সামাল দেওয়ার জন্য এলাকায় মেডিক্যাল টিম পাঠানো হয়েছে।” রানিনগরের বিধায়ক সৌমিক হোসেন স্থানীয় পঞ্চায়েত প্রধান ও তাঁর সহকর্মীদের এলাকার মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। এদিকে পুলিশকে সঙ্গে নিয়ে হাসপাতালে গিয়ে রোগীদের অবস্থা খতিয়ে দেখেছেন রানিনগর ১ নম্বর ব্লকের বিডিও মহম্মদ ইকবাল। তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে।

ইতিমধ্যেই ওই ফুচকা বিক্রেতাকে আটক করেছে পুলিশ। তবে গ্রামবাসীদের ফুচকা বিক্রেতাদের বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই। তাঁদের কথায়, “ফুচকা বিক্রেতা লালন শেখ খুব ভাল ছেলে। মাঝে মধ্যেই গ্রামে ফুচকা বিক্রি করে। মঙ্গলবারেও করেছে। যা হয়েছে সেটা দুর্ঘটনা।”

[আরও পড়ুন: ভাটপাড়ায় লাগাতার অশান্তির জের, Z ক্যাটেগরির নিরাপত্তা পেলেন অর্জুন সিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×