১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফ্রান্স থেকে ফিরতেই জ্বর, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভরতি হলেন চিকিৎসক

Published by: Tiyasha Sarkar |    Posted: March 15, 2020 4:03 pm|    Updated: March 15, 2020 4:03 pm

An Images

ফাইল ফটো

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: করোনা আক্রান্ত (Coronavirus) সন্দেহে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভরতি হলেন হাসপাতালেরই এক চিকিৎসক। শনিবার রাতেই জ্বর নিয়ে আইসোলেশন ওয়ার্ডে ভরতি হন অরুনাভ ঘোষ নামে ওই চিকিৎসক। অন্যদিকে, জ্বর-কাশি নিয়ে রবিবার বেলেঘাটা আইডিতে ভরতি করা হয়েছে নিউ বারাকপুরের বাসিন্দা এক বৃদ্ধাকে।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক অরুনাভ ঘোষ। সদ্যই ফ্রান্স থেকে ফিরেছেন তিনি। জানা গিয়েছে, শনিবার সকাল থেকেই জ্বর ছিল তাঁর। রাতে নিজেই চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকার সিদ্ধান্ত নেন। সেই মতো রাতেই ভরতি হয়ে যান আইসোলেশন ওয়ার্ডে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন তিনি। রবিবারই তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এপ্রসঙ্গে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রলয় আচার্য বলেন, “উত্তরবঙ্গ মেডিক্যাল-সহ মহকুমা ও ব্লক হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত। বেশ কিছু হাসপাতালে কাজ করা হচ্ছে।” অন্যদিকে রবিবার করোনা আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি করা হয়েছে নিউ বারাকপুরের বাসিন্দা এক বৃদ্ধাকে। দীর্ঘদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। সদ্যই তাঁর ছেলে বিদেশ থেকে ফেরায় করোনা আক্রমণের সন্দেহ করছেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত সন্দেহে যুবককে ঘরছাড়া করার চেষ্টা, চাঞ্চল্য কাকদ্বীপে]

শেষ পাওয়া খবর অনুযায়ী করোনা সন্দেহে বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন ১০ জন। প্রত্যেকেরই নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে নাইসেডে। প্রসঙ্গত, করোনা আতঙ্কে কাঁটা এ রাজ্য। ইতিমধ্যেই স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করা হয়েছে। জমায়েত থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। শহরের দর্শনীয় স্থানগুলিও আপাতত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বেলুড় মঠে বন্ধ প্রসাদ বিতরণও।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় প্রস্তুত রাজ্য, রাজারহাটে তৈরি কোয়ারেন্টাইন কেন্দ্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement