BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বাগডোগরায় চা বাগানের জলাশয়ে নাকানিচোবানি চিতাবাঘের! বহু চেষ্টাতেও হল না প্রাণরক্ষা

Published by: Tiyasha Sarkar |    Posted: October 23, 2022 12:21 pm|    Updated: October 23, 2022 12:21 pm

A leopard drowned to death in Bagdogra | Sangbad Pratidin

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: বাগডোগরায় চা বাগানের রিজার্ভারে কার্যত হাবুডুবু খেল চিতাবাঘ। তবে বনকর্মীরা পৌঁছনোর আগেই মৃত্যু হল প্রাণীটির। ইতিমধ্যেই দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, জলে পড়ে যাওয়ার কারণেই মৃত্যু হয়েছে চিতাবাঘটির।

অন্যান্যদিনে র মতোই রবিবার সকালে বাগডোগরা সংলগ্ন হাঁসখোয়া চা বাগানে কাজে যান শ্রমিকরা। তাঁরাই দেখতে পান বাগানের ভিতরে রিজাভার্রে কার্যত হাবুডুবু খাচ্ছে একটি চিতাবাঘ। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বনকর্মীরা। এদিকে প্রাণীটিকে দেখতে ভিড় জমে যায়। চিতাবাঘটি উপরে উঠে আসার আপ্রাণ চেষ্টা করে। কিন্তু লাভ হয়নি। বনকর্মীরা পৌঁছনোর আগেই মৃত্যু হয় প্রাণীটির। পরে বনকর্মীরা দিয়ে প্রাণীটিকে উদ্ধার করে। ইতিমধ্যেই মৃত চিতাবাঘটিকে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। রিপোর্ট এলে বোঝা যাবে কীভাবে মৃত্যু হয়েছে প্রাণীটির।

[আরও পড়ুন: সিত্রাংয়ের প্রভাবে উপকূলীয় জেলাগুলিতে মেঘলা আকাশ, মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা]

কীভাবে রিজার্ভারে পড়ল প্রাণীটি? প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, হয়তো দৌঁড়ে যাওয়ার সময় কোনওভাবে সেখানে পড়ে যায় চিতাবাঘটি। কিন্তু চেষ্টা করেও তার পক্ষে উঠে আসা সম্ভব হয়নি। বনকর্মীরা যাওয়ার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সে। প্রসঙ্গত, চা বাগান এলাকায় চিতাবাঘ মৃত্যুর ঘটনা একেবারেই নতুন নয়। প্রায়ই দুর্ঘটনায় প্রাণ যায় চিতাবাঘের। কারণ, অধিকাংশ সময় রাস্তার পাশে জঙ্গলে লুকিয়ে থাকে চিতাবাঘ। আচমকা গাড়ির সামনে চলে আসায় চালকেরা চেষ্টা করলেও অনেক সময় এড়ানো যায় না দুর্ঘটনা।

[আরও পড়ুন: গরুচোর সন্দেহে যুবককে বেঁধে গণপিটুনি, জ্বালানো হল ম্যাটাডোর, উত্তপ্ত ডোমজুড়

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে