৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জঙ্গিগোষ্ঠীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে আর্থিক লেনদেন! দুর্গাপুর থেকে গ্রেপ্তার ১

Published by: Sayani Sen |    Posted: December 6, 2021 10:05 pm|    Updated: December 7, 2021 3:10 pm

A man allegedly arrested from Durgapur in sedition charges । Sangbad Pratidin

ছবি: উদয়ন গুহ রায়

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দুর্গাপুর থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল ছত্তিশগড় পুলিশ। জঙ্গিগোষ্ঠীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে আর্থিক লেনদেনের অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। পাকিস্তানি একটি জঙ্গিগোষ্ঠীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে বেশ কয়েকবার আর্থিক লেনদেন হয়েছে বলে অভিযোগ দুর্গাপুর ইস্পাত নগরীর মহিষ্কাপুর অ্যাভিনিউয়ের বাসিন্দা রাজু খানের।

২০১৩ সালে ওই জঙ্গিগোষ্ঠীর অ্যাকাউন্ট থেকে ১৭ হাজার টাকা রাজু খানের অ্যাকাউন্টে আসে বলে অভিযোগ। রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ছত্তিশগড় থেকে আগেই ৫জন গ্রেপ্তার হয়। তাদের জেরা করেই উঠে আসে দুর্গাপুরের রাজু খানের নাম বলে ছত্তিশগড়ের রায়পুরের পুলিশের। রায়পুর থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০১৬ সালে দুর্গাপুর ইস্পাত কারখানার স্থায়ী শ্রমিককের কাজ থেকে স্বেচ্ছায় অবসর নেয় রাজু খান। তারপর ঠিকাদারের কাজ করত অভিযুক্ত রাজু খান বলে পুলিশ সূত্রের খবর।

[আরও পড়ুন: রাজ্যের বাকি পুরসভাগুলিতে ভোট কবে? হাই কোর্টে হলফনামা দিয়ে জানাল নির্বাচন কমিশন]

পুলিশ সূত্রে খবর, কখনও দুর্গাপুরে, কখনও কাশ্মীরে আবার কখনও অন্যান্য জায়গায় থাকত অভিযুক্ত রাজু খান।  ২০১৩ সালেই অভিযুক্তের নামে রায়পুরে স্বতঃপ্রণোদিত অভিযোগ করে পুলিশ। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে ছত্তিশগড়ের রায়পুর থানার পুলিশ। তদন্তের ভিত্তিতে রবিবার রাতে দুর্গাপুর থানার পুলিশ ও রায়পুর থানার পুলিশ মহিষ্কাপুরে বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে ছত্তিশগড়ের রায়পুরের উরলার সিটি পুলিশ সুপার বিশ্ব দীপক ত্রিপাঠী জানান, “ধৃতকে হেফাজতে নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত করা হবে।” রায়পুর পুলিশ অভিযুক্ত রাজু খানকে সোমবার দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করে। আদালত তাকে তিন দিনের ট্রানজিট রিমান্ডের  নির্দেশ দেয়।”

[আরও পড়ুন: TMC in Goa: গোয়ায় বড় ধাক্কা বিজেপির, গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলের সঙ্গী MGP]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে