BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অশান্ত সুরাটের ভিডিও মেটিয়াবুরুজের নামে ফেসবুকে পোস্ট, ধৃত যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: April 18, 2020 4:58 pm|    Updated: April 18, 2020 5:00 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অশান্ত সুরাটের ভিডিওকে মেটিয়াবুরুজের ঘটনা বলে দাবি করে ফেসবুকে পোস্ট করায় পুলিশের জালে গাইঘাটার এক যুবক। শুক্রবার রাতে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখার আধিকারিকরা গ্রেপ্তার করে তাকে। নজর রাখা হচ্ছে ওই যুবকের ঘনিষ্ঠদের উপরও।

ঘটনার সূত্রপাত চলতি বছরের ২৯ মার্চ। এদিন নিজের ফেসবুক ওয়ালে একটি হামলার ভিডিও পোস্ট করেন হিমাংশু দেবনাথ নামে গাইঘাটার বাসিন্দা এক যুবক। ভিডিওটিতে দেখা যায়, বেশ কিছু লোক পুলিশের উপর হামলা করছে। ঘটনাটি কলকাতার মেটিয়াবুরুজের বলে দাবি করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয় ওই ভিডিও। মুহূর্তে ভাইরাল হয়ে যায় সেটি। বিষয়টি নজরে পড়তেই তদন্ত শুরু করে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। জানা যায়, ভাইরাল ভিডিওটি আদতে গুজরাটের সুরাটের। এই ঘটনা প্রসঙ্গে শুক্রবার নবান্নের সভাঘর থেকে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাফ জানিয়ে দেন, কোনও ররকম ভুয়ো খবর প্রচার করলে যে কাউকেই শাস্তির মুখে পড়তে হবে। এর কয়েক ঘণ্টা ব্যবধানেই গাইঘাটার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে হিমাংশু দেবনাথ নামে ওই যুবককে।

[আরও পড়ুন: এবছর পুজোর বাজেটও করোনার গ্রাসে, খরচ অর্ধেক করছে কলকাতার নামী ক্লাবগুলি]

জানা গিয়েছে, এই প্রথম নয়। এর আগেও বেশ কয়েকজন এই একই ভিডিও পোস্ট করেছিলেন ফেসবুকে। যা নিয়ে বিস্তর চাপানউতোর হয়। ভুয়ো ভিডিও পোস্টের অভিযোগে পুলিশের জালে ধরা দিতে হয় বেশ কয়েকজনকে। ফের করোনা আবহে এই কাণ্ডের পিছনে বড়সড় ফন্দি থাকতে পারে বলেই মনে করছেনন তদন্তকারীরা। পুলিশের তরফে জানানো হয়েছে যে, ওই যুবক সোশ্যাল মিডিয়ায় কাদের সঙ্গে যোগাযোগ করতেন তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর নির্দেশে তৎপর পুলিশ, করোনা মোকাবিলায় কলকাতায় নামল ‘কমব্যাট ফোর্স’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement