৭ মাঘ  ১৪২৬  মঙ্গলবার ২১ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রাজ কুমার, আলিপুরদুয়ার: বনকর্মীর গুলিতে মৃত্যু হল বস্তিবাসীর। রবিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে জলদাপাড়া জাতীয় উদ্যোনে। ইতিমধ্যেই বনদপ্তরের তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বরখাস্ত করা হয়েছে অভিযুক্ত বনকর্মীকে।

জানা গিয়েছে, রবিবার রাতে কোদলবস্তি রেঞ্জের বনকর্মীদের কাছে খবর যায় মন্থুরাম বিটের জঙ্গলে প্রবেশ করেছে চোরা কাঠ পাচারকারীদের একটি দল। তারা জঙ্গল থেকে কাঠ কেটে নিয়ে যাচ্ছে। গভীর রাতেই জঙ্গলে যান বনদপ্তরের আধিকারিকরা। অভিযোগ, সেই সময় ২০-২৫ জনের পাচারকারী ওই দলটি হামলা চালায় বনকর্মীদের উপর। এরপরই গুলি চালায় বনদপ্তরের এক কর্মী। গুলিবিদ্ধ হন বিমল রাভা নামে এক ব্যক্তি। বনকর্মীদের কথায়, পাচারকারীদের দলেই ছিলেন বিমল। বনকর্মীরা পালটা আক্রমণ করতেই বাকি পাচারকারীরা চম্পট দিলেও রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলে লুটিয়ে পড়েন বিমল। সেখানেই মৃত্যু হয় তাঁর। ইতিমধ্যেই তাঁর দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ। বনদপ্তরের তরফে ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

[আরও পড়ুন: নৈহাটির বাজি কারখানায় বিস্ফোরণে গ্রেপ্তার আরও ১, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

সূত্রের খবর, মৃত ওই ব্যক্তি উত্তর মেনদাবাড়ির বাসিন্দা। ওই যুবকের মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েন বস্তির বাসিন্দারা। বনকর্মীদের গাড়িতে ব্যাপক ভাঙচুর চালায় স্থানীয়রা। অভিযুক্তের শাস্তির দাবিতে সরব হন তাঁরা। দাবি জানান তদন্তের। এপ্রসঙ্গে জলদাপাড়ার ডিএফও কুমার বিমল বলেন, কাঠ পাচারকারীরা বনকর্মীদের উপর আক্রমণ করেছিল। আত্মরক্ষার জন্য বনকর্মীরা গুলি চালাতে বাধ্য হয়। ১ জনের মৃত্যু হয়েছে। ঘটনার তদন্ত করা হবে। সূত্রের খবর, ইতিমধ্যেই অভিযুক্ত বনকর্মীকে বরখাস্ত করা হয়েছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং