BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘মেয়েরা অন্যের ধন…’ মমতাকে কটাক্ষ করতে গিয়ে তুমুল বিতর্কে বাবুল সুপ্রিয়

Published by: Sulaya Singha |    Posted: February 27, 2021 6:36 pm|    Updated: February 27, 2021 6:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। এই স্লোগানকে হাতিয়ার করে নির্বাচনী প্রচারে নেমেছে তৃণমূল। আর সেই প্রচারকে পালটা কটাক্ষ করতে গিয়ে এবার তুমুল বিতর্কে জড়ালেন বাবুল সুপ্রিয়। যার জেরে শেষমেশ নিজের পোস্টটি মুছেও ফেলতে হয়েছে তাঁকে।

সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল (Babul Supriyo)। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবির পাশে হিন্দিতে লেখা ‘আমি বাংলার মেয়ে’। এর ঠিক নিচেই অমিত শাহর (Amit Shah) ছবি। যার পাশে লেখা, “মেয়েরা পরের ধন। এবার বিদায় করে দেওয়া হবে।” এই ছবিটি নিয়েই শুরু হয় বিতর্ক। অনেকেই মহিলাদের প্রতি বিজেপি সাংসদের মনোভাবের সমালোচনা করেছেন। এমনকী তাঁরই দলের দুই নেত্রী লকেট চট্টোপাধ্যায় ও রূপা গঙ্গোপাধ্যায় এমন মন্তব্যের বিরোধিতা করেন। চাপের মুখে শেষমেশ পোস্টটি মুছে ফেলেন বাবুল। যদিও ততক্ষণে প্রিন্ট স্ক্রিনের মাধ্যমে কেন্দ্রীয় মন্ত্রীর সেই পোস্ট ছড়িয়ে পড়ে।

[আরও পড়ুন: ভোট ঘোষণার পরই অপসারিত জাভেদ শামিম, সরানো হল দমকল বিভাগে]

অনেকেই বাবুলের সমালোচনায় লিখেছেন, “আপনার নারী বিদ্বেষী স্বরূপ তো প্রকাশ করে ফেললেন। এই কারণেই বিজেপিতে যোগ দিতে পেরেছেন। যাদবপুরে মারের কথা মনে পড়ে”? আবার নেটিজেনদের একাংশের দাবি, “এই নারীবিদ্বেষী মনোভাব আসলে উত্তর ভারতের। এটি একেবারেই বাংলার সংস্কৃতি নয়। কেন আপনাদের বাংলায় বহিরাগত বলা হয়, সেটা বারবার প্রমাণ করছেন।” আর এক নেটিজেন সরাসরি আক্রমণ করে লিখেছেন, “বাংলায় মেয়েদের এখন আর অন্যের ঘরের ধন ভাবা হয় না। আপনারা সেই প্রাচীন পিতৃতান্ত্রিক যুগেই পড়ে আছেন। এর চেয়ে ভাল কিছু আশা ছিল আপনাদের থেকে।”

বাবুল সরাসরি বিতর্ক নিয়ে মুখ না খুললেও পোস্টটি ডিলিট করেই তিনি বুঝিয়ে দিয়েছেন, যে এমন মন্তব্য করা উচিত হয়নি।

[আরও পড়ুন: ভোটের কাজ থেকে সরানো হোক পক্ষপাতদুষ্ট পুলিশ অফিসারদের, কমিশনে আবেদন বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement