BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

স্নাতক হওয়া সত্ত্বেও মিলছে না চাকরি, স্বাস্থ্যমন্ত্রীর কাছে কিডনি বিক্রির আবেদন যুবকের!

Published by: Tiyasha Sarkar |    Posted: January 15, 2021 3:43 pm|    Updated: January 15, 2021 3:43 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: অভাব নিত্যসঙ্গী। তাই ফেসবুক পোস্টে স্বাস্থ্যমন্ত্রীর কাছে কিডনি বিক্রির আবেদন জানালেন শাসনের এক যুবক। পঞ্চায়েত প্রধান জানিয়েছেন, এবিষয়ে কিছুই জানা নেই তাঁর।

বিষয়টা ঠিক কী? কে এই যুবক? জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার বারাসত ২ নম্বর ব্লকের শাসনের বাসিন্দা ওই যুবক। নাম রফিকুল ইসলাম। বিএ পাস করার পর বহু জায়গায় চাকরির আবেদন করেছেন তিনি। কিন্তু কোনও লাভ হয়নি। বেকারত্বের জ্বালা থেকে মুক্তি পাননি। এই পরিস্থিতিতে ফেসবুকে একটি পোস্ট করেন রফিকুল। লেখেন, “সম্মানীয় স্বাস্থ্যমন্ত্রী, বেকারত্বের জ্বালা আর নিতে পারছি না। আমি আমার একটা কিডনি বিক্রি করতে চাই। আমার কিডনিটি ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করলে কৃতজ্ঞ থাকব।” বিষয়টি চাউর হতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।

[আরও পড়ুন: সাসপেন্ডেড অধ্যাপকের অফিসের তালা খোলার চেষ্টা! শাস্তির মুখে বিশ্বভারতীর ২ পড়ুয়া]

এবিষয়ে কথা বলা হলে রফিকুল বলেন, “কেন্দ্র ও রাজ্যের বিভিন্ন চাকরির পরীক্ষায় বসেছি। কিন্তু চাকরি হয়নি। বিভিন্ন বেসরকারি সংস্থায় কাজ পেয়েছি কিন্তু যা বেতন তাতে কলকাতায় থেকে কাজ করা সম্ভব না। আর শাসন থেকে নিত্য যাওয়া আসাও অসম্ভব। আমি হতাশ হয়ে পড়েছি। জানি না পরবর্তীতে কী হবে, কী করে বাঁচব, সেই কারণেই এই পোস্ট করা।” ওই যুবক জানিয়েছেন তিনি এবিষয়ে কেন্দ্র বা রাজ্যের সঙ্গে কোনওরকম যোগাযোগ করেননি। কাউকে কিছু জানানওনি।

[আরও পড়ুন: হলদিয়া পুরসভার চেয়ারম্যান পদ থেকে ইস্তফা শ্যামলকুমার আদকের, তুঙ্গে দলবদলের জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement