BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২ লক্ষ টাকা দিয়েও মেলেনি প্রাথমিকের চাকরি, ৯ পাতার সুইসাইড নোট লিখে আত্মঘাতী যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: September 30, 2022 2:22 pm|    Updated: September 30, 2022 2:22 pm

A youth of Murshidabad commits suicide | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি চাকরি পাওয়ার আশায় ২ লক্ষ টাকা দিয়েছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি। যার জেরে মানসিক অবসাদে ভুগতে শুরু করেছিলেন মুর্শিদাবাদের (Murshidabad) আবদুর রহমান। যার পরিণতি হল মর্মান্তিক। ঘর থেকে উদ্ধার হল যুবকের ঝুলন্ত দেহ। পরিবারের দাবি, অবসাদে আত্মঘাতী হয়েছেন ওই যুবক। ইতিমধ্যেই লালগোলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে পরিবার।

জানা গিয়েছে, মুর্শিদাবাদের লালগোলার বাসিন্দা আবদুর রহমান। এসএসসি গ্রুপ-ডি পরীক্ষা দিয়েছিলেন তিনি। পরিবার সূত্রে খবর, সেই সময় এক দালাল যুবককে জানায়, পরীক্ষা না দিলেও প্রাথমিক শিক্ষক পদে চাকরি পাওয়া যাবে। কিন্তু তার জন্য ৬ লক্ষ টাকা দাবি করা হয়। ওই যুবকের পক্ষে এত টাকা দেওয়া সম্ভব ছিল না। কোনওরকম ২ লক্ষ টাকা জোগাড় করে দালালকে দেন আবদুর। এরপর সময় পেরিয়েছে কিন্তু চাকরি পাননি ওই যুবক।

[আরও পড়ুন: ষষ্ঠীতে মেঘলা আকাশ, সপ্তমী থেকে ভারী বৃষ্টি জেলায় জেলায়, হাওয়া অফিসের পূর্বাভাসে মুখভার রাজ্যবাসীর]

স্বাভাবিকবভাবেই ক্রমশ মানসিক অবসাদে ভুগতে শুরু করেন আবদুর। এই পরিস্থিতিতে গত মঙ্গলবার বাড়ি থেকে উদ্ধার হয় আবদুরের দেহ। পাশে ছিল ৯ পাতার সুইসাইড নোট। মৃতের পরিবারের দাবি, চাকরি নিয়ে অবসাদের কারণেই বিষ খেয়ে আত্মঘাতী হয়েছে আবদুর। তবে প্রথমে পুলিশের দ্বারস্থ হননি পরিবারের সদস্যরা। দেহ কবরও দেওয়া হয়। পরে পুলিশে লিখিত অভিযোগ জানানো হয়। বৃহস্পতিবার দেহটি কবর থেকে তুলে ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

এই ঘটনা প্রসঙ্গে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, “আত্মহত্যার ঘটনা অনভিপ্রেত। মানুষের হতাশা কোথায় পৌঁছেছে। চরম নৈরাজ্য গ্রাস করে ফেলেছে বাংলাকে। আদালতই কার্যত সরকারকে চালাচ্ছে।” পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। অভিযুক্তের খোঁজ চলছে।

[আরও পড়ুন: ‘রাজনৈতিক সংস্পর্শ ত্যাগ করলাম’, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হয়েই ঘোষণা ওমপ্রকাশ মিশ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে