৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রায়চকে তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুর, কাঠগড়ায় বিজেপি

Published by: Bishakha Pal |    Posted: June 2, 2019 1:21 pm|    Updated: June 2, 2019 4:35 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ডহারবার: দক্ষিণ ২৪ পরগনার রায়চকে তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসে ভাঙচুর ও পতাকা খুলে ফেলে দেওয়াকে কেন্দ্র করে রবিবার সকালে উত্তেজনা ছড়াল এলাকায়। তৃণমূলের অভিযোগ, এলাকায় অশান্তি ছড়াতে বিজেপিই এই ঘটনা ঘটিয়েছে। অন্যদিকে বিজেপি নেতৃত্ব জানিয়েছে, এই ঘটনার সঙ্গে তাঁদের দলের কেউ যুক্ত নন।

অভিযোগ, রবিবার সকালে দলীয় কার্যালয় খুলতে যেতেই রায়চকের তৃণমূল কর্মীরা লক্ষ্য করেন পার্টি অফিসের টালির চাল বেশ কিছুটা অংশ ভাঙা। কার্যালয়ের সামনে রাখা বাঁশে যে সমস্ত দলীয় পতাকা লাগানো ছিল, সেগুলিও ছিঁড়ে নিচে ফেলে দেওয়া হয়েছে। অফিসের উলটোদিকে তৃণমূল কর্মী প্রভাকর মণ্ডল ও গদাধর মণ্ডলের দোকানেও কে বা কারা ভাঙচুর করেছে। এই খবর জানাজানি হতেই এদিন সকাল থেকেই ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। ঘটনায়

[ আরও পড়ুন: লাটাগুড়িতে পূর্ত দপ্তরের বাংলোয় ভয়াবহ আগুন, দগ্ধ হয়ে মৃত ১ ]

ডায়মন্ডহারবার ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অরুময় গায়েনের অভিযোগ, আগে এলাকায় যারা সিপিএম করত তারাই এখন বিজেপির সক্রিয় কর্মী হয়েছে। ওই বিজেপি কর্মীরাই পার্টি অফিস ও তাঁদের দলের দুই কর্মীর দোকানে ভাঙচুর চালায় বলে ব্লক সভাপতির অভিযোগ। তিনি আরও বলেন, অশান্তি সৃষ্টি করার জন্যই বিজেপি এই ঘটনা ঘটিয়েছে। বিষয়টি নিয়ে রামনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

পার্টি অফিসের ওপর আক্রমণের ঘটনায় উত্তেজিত তৃণমূল কর্মীদের শান্ত থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলেও তিনি জানান। যদিও বিজেপির দক্ষিণ ২৪ পরগনা (পশ্চিম) জেলার সহ-সভাপতি সুফল ঘাঁটু এই ঘটনার সঙ্গে তাঁদের দলের কোনও কর্মীর জড়িত থাকার কথা সম্পূর্ণ অস্বীকার করেছেন। তাঁর অভিযোগ, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণেই এই ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরে পুলিশের সাহায্য নিয়ে পরিকল্পিতভাবে বিজেপিকে ফাঁসানোর চেষ্টা হচ্ছে। পুলিশ জানিয়েছে, অভিযোগ পেয়েই তদন্ত শুরু হয়েছে। খুব শীঘ্রই এই ঘটনার সঙ্গে যুক্ত ব্যক্তিরা ধরা পড়বে বলে পুলিশ জানায়।

[ আরও পড়ুন: আসছে ‘চরিত্রহীন’-এর দ্বিতীয় সিজন, প্রকাশ্যে টিজার ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement