BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সংবাদ প্রতিদিন ডিজিটালে’র খবরের জের, একবছর পর বিদ্যুৎ পেল ভাতারের ৪টি পাড়া

Published by: Tiyasha Sarkar |    Posted: October 14, 2020 11:50 am|    Updated: October 14, 2020 11:50 am

After one year, a area of Bhatar got electricity | Sangbad Pratidin

ধীমান রায়, কাটোয়া: ‘সংবাদ প্রতিদিন ডিজিটালে’র খবরের জের। একবছর পর অবশেষে বিদ্যুৎ ফিরল পূর্ব বর্ধমানের ভাতারের (Bhatar) ওড়গ্রামের চারটি পাড়ায়। দীর্ঘদিন পর আলো ফিরে আসায় খুশি স্থানীয়রা।

ভাতারের ওড়গ্রামের আদিবাসীপাড়া, হাফেজপাড়া, ডিস্কোপাড়া ও রায়পাড়ার বাসিন্দারা একবছরেরও বেশি সময় ধরে বিদ্যুতের সমস্যায় ভুগছেন। রায়পাড়ার কিছুটা অংশে বিদ্যুৎ থাকলেও বাকি তিনটি পাড়া পুরোপুরি অন্ধকারেই ছিল। গ্রামবাসীরা জানান, এর আগে ট্রান্সফরমার দু’বার খারাপ হয়ে গেলে বদলে দেওয়া হয়েছিল। কিন্তু গত এক বছর ধরে বিকল ট্রান্সফরমারটি ওই অবস্থাতেই পড়ে রয়েছে। হাফেজ পাড়ার বাসিন্দা শেখ আলম জানিয়েছিলেন, বহুবার তাঁরা বিদ্যুৎদপ্তরে গিয়েছেন ট্রান্সফরমার বদলে দেওয়ার জন্য। কিন্তু কোনও আবেদনে কাজ হয়নি। অথচ প্রতিমাসে গড়ে বিদ্যুতের বিল আসে। পরিষেবা না পেয়েও সেই বিল মেটাতে হয়।

[আরও পড়ুন: দিঘা মোহনার কাছে মাছবোঝাই ট্রলার উলটে বিপত্তি, দীর্ঘক্ষণ পর উদ্ধার মাঝির দেহ]

এলাকার বাসিন্দা প্রদ্যুৎ ঘোষ বলেছিলেন, বিদ্যুৎ অফিসে গেলে খারাপ ব্যবহার করা হয়েছে। তাঁদের অফিস থেকে বের করে দেওয়া হয়েছে। মাসের পর মাস বাড়িতে আলো না জ্বালিয়ে, পাখা না চালিয়েও তাঁদের বিদ্যুৎ বিল মেটাতে হচ্ছে। আর ট্রান্সফারমারের কথা বলতে গেলেই বলা হয়েছে, ট্রান্সফরমার এলে দেওয়া হবে। স্বাভাবিকভাবেই মোবাবাতি আর হ্যারিক্যানের আলোতেই দিন কাটছিল ওই এলাকার বাসিন্দাদের। সম্প্রতি এই ওই খবর প্রকাশিত হয়েছিল সংবাদ প্রতিদিন ডিজিটালে। এরপরই নড়েচড়ে বসে প্রশাসন। তড়িঘড়ি বদলে দেওয়া হয় ট্রান্সফরমার। দীর্ঘদিন পর ফের আলো ঝলমল করে উঠেছে ওই চার পাড়ায়।

[আরও পড়ুন: অনলাইনে কেনা জামা নাপসন্দ, ফেরত দিতে গিয়ে প্রায় লাখ টাকা খোয়ালেন খড়গপুরের বাসিন্দা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement