BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

দিঘা মোহনার কাছে মাছবোঝাই ট্রলার উলটে বিপত্তি, দীর্ঘক্ষণ পর উদ্ধার মাঝির দেহ

Published by: Tiyasha Sarkar |    Posted: October 14, 2020 9:33 am|    Updated: October 14, 2020 9:33 am

An Images

রঞ্জন মহাপাত্র, কাঁথি: ফের দিঘার (Digha) সমু্দ্রে ট্রলারডুবি। চড়ে ধাক্কা লেগে উলটে যায় ট্রলারটি। সেই থেকেই নিখোঁজ ছিলেন মাঝি। দীর্ঘক্ষণ পর শংকরপুর থেকে উদ্ধার হয়েছে তাঁর দেহ।

৯ মৎস্যজীবীর একটি দল মহামায়া নামে একটি ট্রলার নিয়ে মাছ ধরতে পৌঁছে গিয়েছিলেন মাঝ সমুদ্রে। মাছ নিয়ে মঙ্গলবার ফিরছিলেন তাঁরা। জানা গিয়েছে, সেইসময় চড়ে থাক্কা লেগে উলটে যায় ট্রলারটি। সমুদ্রে তলিয়ে যান ৯ মৎস্যজীবীই। তবে কিছুক্ষণের মধ্যেই তাঁদের ৮ জন সাঁতরে শংকরপুরে ওঠেন। কিন্তু খোঁজ মিলছিল না মাঝির। খবর পাওয়া মাত্রই ওই মৎস্যজীবীর সন্ধানে তল্লাশি শুরু করে দিঘা মোহনা থানা ও কোস্ট গার্ড। রাত হয়ে যাওয়ায় তল্লাশি চালানোর ক্ষেত্রেও বেশ সমস্যায় পড়তে হয় উদ্ধারকারীদের। দীর্ঘক্ষণ পর শংকরপুর থেকে উদ্ধার হয় ওই মাঝির দেহ। কিন্তু মৃতের নাম, পরিচয়, তিনি কোথাকার বাসিন্দা সে বিষয়ে কোনও তথ্যই মেলেনি। ওই ট্রলারে থাকা অন্য মৎস্যজীবীদের কাছ থেকে মৃতের যাবতীয় তথ্য পাওয়া যাবে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: অনলাইনে কেনা জামা নাপসন্দ, ফেরত দিতে গিয়ে প্রায় লাখ টাকা খোয়ালেন খড়গপুরের বাসিন্দা!]

উল্লেখ্যে, মাঝ সমুদ্রে মাছ ধরতে গিয়ে প্রায় সময়ই এমন বিপদের সম্মুখীন হতে হয় মৎস্যজীবীদের। মৃত্যুর ঘটনাও ঘটে। সমুদ্রে নেমে নিখোঁজও হয়ে যান বহু মৎস্যজীবী (Fisherman)। তা সত্ত্বেও স্রেফ পেটের তাগিদে প্রাণের ঝুঁকি নিয়ে সমুদ্রে পাড়ি দেন মৎস্যজীবীরা।

[আরও পড়ুন: পুজোর মুখে রেকর্ড করোনা সংক্রমণ বাংলায়, ৩ লক্ষ ছাড়াল মোট আক্রান্তের সংখ্যা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement