BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মীনাক্ষীর লড়াই থেকে শিক্ষা, জামুড়িয়ায় ‘জান কবুল’ লড়াইয়ে প্রস্তুতি সিপিএম প্রার্থী ঐশীর

Published by: Sucheta Sengupta |    Posted: April 1, 2021 9:50 pm|    Updated: April 1, 2021 9:50 pm

An Images

শেখর চন্দ্র, আসানসোল: একদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)ও শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) দ্বৈরথ। দুই হেভিওয়েটের মাঝে ভোটের দিন কার্যত দেখাই গেল না সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়কে। কিন্তু তিনিও লড়াইয়ের ময়দানে ছিলেন। বুথেও ঘুরেছেন। নিজের মতো করে একুশের নির্বাচন লড়েছেন মীনাক্ষী। এমনই গুরুত্বপূ্র্ণ দিনে মনোনয়ন পত্র জমা দিয়ে আসানসোলের সংযুক্ত মোর্চার প্রার্থী। মনোনয়ন দিলেন জামুড়িয়ার সিপিএম প্রার্থী ঐশী ঘোষও। মীনাক্ষীরই সহযোদ্ধা। আর এই যুদ্ধে তাঁর অনুপ্রেরণা মীনাক্ষীই। মনোনয়ন জমা দিয়ে বললেন ঐশী। এদিনে ঐশীর সঙ্গে ছিলেন এবারের বিধানসভা নির্বাচনে আসানসোল শিল্পাঞ্চল তথা পশ্চিম বর্ধমান জেলার লালদূর্গ বলে পরিচিত জামুড়িয়া থেকে ঐশী ঘোষ সংযুক্ত মোর্চার প্রার্থী হয়েছেন। এদিন ঐশীর সঙ্গে ছিলেন মীনাক্ষীর বাবা মনোজ মুখোপাধ্যায়।

দু’জনের লড়াই একসঙ্গে। ভোটের লড়াইয়ে দু’জনেই প্রথমবার। বৃহস্পতিবার নন্দীগ্রামে যখন ভোটের লড়াই লড়ছেন মীনাক্ষী, তখন আসানসোলে মনোনয়ন জমা দিলেন ঐশী। মনোনয়ন জমা দিয়ে বেরিয়ে আসার পর বললেন, মীনাক্ষীই এখন সবার অনুপ্রেরণা। মানুষের গণতান্ত্রিক অধিকার, ভোটের লড়াই। দশ বছর পর নন্দীগ্রামের মানুষ সেই ভোট দিতে পারছেন, নেতৃত্বে অবশ্যই সংযুক্ত মোর্চার সিপিআইএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়। সিপিএম প্রার্থী ঐশী তাঁর নিজের কেন্দ্র জামুড়িয়া প্রসঙ্গে বলেন, ভোটের প্রচারে বেরিয়ে সাধারণ মানুষের কাছ থেকে খুব ভাল সাড়া পাচ্ছেন তিনি। জামুড়িয়া কেন্দ্রটি গত সাড়ে চার দশক ধরে রেখেছে বামেরা। ”এবারও এখানে লাল পতাকারই জয় হবে”, বলেন দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (JNU) এসএফআই নেত্রী। তিনি বলেন, ”তৃণমূল বা বিজেপি – এই দুই দলের আসল চেহারা বাংলার মানুষ দেখে নিয়েছে। তাই তাঁরা এদের থেকে মুক্তি চাইছেন। বামপন্থীরা এই দুই অপশক্তির বিরুদ্ধে জান-কবুল লড়াই চালিয়ে যাচ্ছে।”

[আরও পড়ুন: টেট দুর্নীতির কাঁটায় বিদ্ধ তৃণমূলত্যাগী বিজেপি প্রার্থী, বিশ্বজিৎ কুণ্ডুর বিরুদ্ধে পোস্টার]

জীবনে প্রথমবার বিধানসভা ভোটে প্রার্থী হয়ে নন্দীগ্রামে সংযুক্ত মোর্চার প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায় যেভাবে সাহস আর ধৈর্য্যের সঙ্গে সমস্ত প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা করলেন, তা তরুণ প্রজন্মের রাজনীতিকদের কাছে দৃষ্টান্ত হয়ে থাকল বলে মন্তব্য করলেন ঐশী ঘোষ। জামুড়িয়া বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চার সিপিআইএম প্রার্থী ঐশী বৃহস্পতিবার তাঁর মনোনয়নপত্র জমা দেন। তিনি বলেন, নন্দীগ্রামে বিপুলসংখ্যক মানুষের সমর্থন পাবেন বামপ্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়। এমনকি তাঁর জয় হবে বলেও দাবি করেন ঐশী। এদিন ঐশীর সঙ্গে মনোনয়ন মিছিলে উপস্থিত ছিলেন মীনাক্ষীর বাবা মনোজ মুখোপাধ্যায়ও।

[আরও পড়ুন: রাজ্যের কোভিড গ্রাফে ফের বিপদ সংকেত, একদিনেই আক্রান্ত ১২৭৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement