BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উধাও ঠান্ডার আমেজ, শীতের বিদায়বেলায় বঙ্গে বৃষ্টির সম্ভাবনা

Published by: Sandipta Bhanja |    Posted: February 20, 2020 11:06 am|    Updated: February 20, 2020 11:06 am

Amid bidding adieu winter MET predicts rain in North Bengal districts

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য থেকে বিদায় নিচ্ছে শীত। তার রেশ এখনও রয়েছে। রাত ও ভোরের দিকে ঠান্ডার শিরশিরানি অনুভূত হচ্ছে। বেলা বাড়লেই চড়ছে তাপমাত্রার পারদ। বেশ গরম লাগতে শুরু করছে। এমনকী ঘামও হতে শুরু করছে। এদিকে সকালের দিকে সামান্য কুয়াশা থাকলেও বেলার দিকে আকাশ পরিষ্কার থাকছে। তবে দক্ষিণবঙ্গে আবহাওয়ায় সেরকম হেরফের না হলেও উত্তরের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর।

শীতের আমেজ ছাড়া তেমন কিছুই আর নেই। রাতে গরম, সকালে হালকা ঠান্ডাভাব। বুধবারের মতোই বৃহস্পতিবারও সকাল হতেই কলকাতায় দেখা মিলল কুয়াশা। সঙ্গে দোসর আংশিক মেঘলা আকাশ। তবে কুয়াশা আর মেঘলা আকাশ থাকলেও চিন্তার কারণ নেই! কারণ, দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা তেমন নেই।  কিন্তু শীতের বিদায়বেলায় উত্তরবঙ্গের জন্য রয়েছে দুঃসংবাদ। আলিপুর আবহাওয়া সূত্রে খবর, বৃহস্পতিবার থেকেই বৃষ্টিতে ভিজতে পারে পাহাড়ের জেলাগুলি। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ারেও। গত ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টি হয়নি।

[আরও পড়ুন: বাড়ির বাইরের দেওয়ালে অদ্ভুত হাতের ছাপ! অজানা আতঙ্কে কাঁটা আসানসোলের ইসমাইল]

আজ বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৭ ডিগ্রি। অন্যদিকে, সর্বনিম্ন তাপমাত্রা ২০.৫ ডিগ্রি। কলকাতায় যদিও আজ সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ২ ডিগ্রি উপরেই রয়েছে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৪২ থেকে ৯৫ শতাংশ। এদিকে, দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

প্রসঙ্গত, পশ্চিমী ঝঞ্ঝার চওড়া ব্যাটে ভর করে এবছর শীত কিন্তু লম্বা ইনিংস খেলেছে। ঘুরেফিরে বারবার ঠান্ডা পড়েছে। রাজ্যে ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত ভালই ঠান্ডা ছিল। যা এক কথায় অন্যান্য বছরের তুলনায় নজিরবিহীন। তবে গত সপ্তাহের মাঝামাঝি থেকেই রাজ্য থেকে শীত পাততাড়ি গোটাতে শুরু করেছে আস্তে আস্তে। সকালে হালকা ঠান্ডার আমেজ থাকলেও বেলা বাড়লেই তার সঙ্গে গরম বাড়ছে। সকালে যারা বাড়ি থেকে বের হচ্ছেন, তাঁরা এখনও হালকা পুলওভার বা সোয়েটার নিচ্ছেন। কিন্তু সূর্য উঠতেই বাড়ছে তাপ। রীতিমতো অস্বস্তি হচ্ছে সে সময়। 

[আরও পড়ুন: পরীক্ষা করানোর নামে টাকা হাতানোর অভিযোগ, কাঠগড়ায় সরকারি হাসপাতালের আয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে