BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খোলামুখ খনিতে ফের বিপত্তি, জ্বলন্ত খনিগর্ভে তলিয়ে গেলেন ইসিএল আধিকারিক

Published by: Sayani Sen |    Posted: January 1, 2022 9:53 am|    Updated: January 1, 2022 9:53 am

An ECL official missing in Asansol । Sangbad Pratidin

শেখর চন্দ্র, আসানসোল: জ্বলন্ত খনিগর্ভে তলিয়ে গেলেন ইসিএলের (ECL) আধিকারিক। শুক্রবার রাতে কেন্দা খনির ২ নম্বর পিটে ভরাটের কাজ দেখতে গিয়েছিলেন তিনি। সেই সময় মাটির নিচে তলিয়ে যান ইসিএলের সিনিয়ার ওভারম্যান অজয়কুমার মুখোপাধ্যায়। তাঁর খোঁজে শুরু হয়েছে তল্লাশি।  

স্থানীয়দের দাবি, গত ২৫ ডিসেম্বর মধ্যরাত থেকে কেন্দা কোলিয়ারির বন্ধ থাকা ২ নম্বর পিটে প্রচণ্ড কালো ধোঁয়া বেরতে দেখা যাচ্ছে। পরেরদিন আগুনের লেলিহান শিখাও দেখা যায়। কোলিয়ারি কর্তৃপক্ষ সেই খনিমুখ বন্ধ করতে ছাই ও মাটি ভরাটের কাজ চালাচ্ছিল। সেই কাজ পরিদর্শন করতে গিয়েছিলেন কোলিয়ারির সিনিয়ার ওভারম্যান অজয়কুমার মুখোপাধ্যায়। সেই সময় ধস নামে। মাটির নিচে চলে যান ওই আধিকারিক।

[আরও পড়ুন: সাতের দশকের নকশাল এখন সাগরে নাগা সন্ন্যাসী!]

স্থানীয় বেশ কয়েকজন শিশুর এই ঘটনাটি নজরে পড়ে। তড়িঘড়ি তারা অভিভাবকদের বিষয়টি জানান। পুলিশ ও কোলিয়ারি কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়। তারপর থেকে তল্লাশি শুরু হয়। ঘটনাস্থলে যায় মাইনস রেসকিউ টিম। কিন্তু রাত পর্যন্ত পাওয়া খবরে ইসিএল আধিকারিক অজয়কুমার মুখোপাধ্যায়ের কোনও খোঁজ পাওয়া যায়নি।

কেন্দা খনির শ্রমিকরা বলেন, “খবর পেয়ে আমরা বাতি ঘরে খোঁজখবর নিয়ে দেখতে পাই অজয়বাবুর জন্য ইস্যু করা বাতি জমা পড়েনি। অজয়বাবু মাটি ভরাট করার কাজের দায়িত্বে ছিলেন। তাই অনুমান করা হচ্ছে, অজয়বাবু মাটির নিচে চাপা পড়ে গিয়েছেন। তিনি আরও জানান, অজয়বাবুর কর্মজীবনের আর মাত্র ৬ মাস বাকি ছিল। এই খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে ছুটে যান জামুড়িয়ার বিধায়ক হরে রাম সিং। অত্যন্ত দুঃখজনক ঘটনা বলেই জানান তিনি।

[আরও পড়ুন: পারিবারিক অশান্তির জের, তিন সন্তানকে নিয়ে নদীতে ঝাঁপ মহিলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে