BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে খ্যাপা ষাঁড়, বাগে পেতে নাস্তানাবুদ দমকলকর্মীরা

Published by: Bishakha Pal |    Posted: April 3, 2019 9:24 pm|    Updated: April 3, 2019 10:38 pm

An ox was caught by fire brigade and police at Jhargram

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: নেকড়ে বাঘ, হায়নার আক্রমণের পর এবার ষাঁড়ের তাণ্ডব শহরে। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলে তাণ্ডব। তারপর বাগে এল ষাঁড়। তার আক্রমণে বেশ কয়েকজন জখম হয়েছেন। একজনকে আশঙ্কাজনক অবস্থায় ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায়। বুধবার বিকেল পাঁচটা থেকে প্রায় সাড়ে সাতটা পর্যন্ত চলে ষাঁড়ের তাণ্ডব। শহরের সেটেলমেন্ট মোড় থেকে ঘোড়াধরা স্টেডিয়াম যাওয়ার রাস্তায় এই ষাঁড়ের আক্রমণের ঘটনায় রীতিমত হইচই শুরু হয়ে যায়। পথ চলতি মানুষকে দেখে তেড়ে গিয়ে শিং দিয়ে গুঁতো মেরে জখম করে ষাঁড়টি। সেটেলমেন্ট মোড় এলাকার এক ব্যক্তি গুরুতর জখম হন। তাঁকে ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি করা হয়েছে। ষাঁড়ের তাণ্ডবের ঘটনায় রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

[ আরও পড়ুন: হাওড়ায় ফুটবল নিয়ে প্রচারে প্রসূন, বরানগরে রাস্তায় দাঁড়িয়ে ফুচকা খেলেন সৌগত ]

ঘটনার খবর পেয়েই ঝাড়গ্রাম থানার পুলিশ ঘটনাস্থলে পৌছায়। পুলিশ পৌঁছেই রাস্তার দু’পাশ আটকে দেয়। মানুষ এবং যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এছাড়াও পাশের গলি ও রাস্তাগুলিও আটকে দেওয়া হয়। খবর দেওয়া হয় দমকলকে। দমকলকর্মীরা পৌঁছে তিন দিক দিয়ে গাড়ির সাহায্যের ঘিরে ষাঁড়টিকে ধরে ফেলেন। সাড়ে সাতটা নাগাদ ষাঁড়টিকে ধরার পর দড়ি দিয়ে বেঁধে ফেলা হয়। এরপরে স্বস্তির নিঃশ্বাস ফেলেন পুলিশ এবং দমকলের কর্মীরা। নিরাপদ বোধ করেন স্থানীয়রাও।

পুলিশ ও দমকলের এই উদ্যোগে খুশি এলাকার লোকজন। তবে বনদপ্তর ঘটনাস্থলে না আসায় ক্ষোভ রয়েছে স্থানীয়দের মধ্যে। ঝাড়গ্রাম বনদপ্তরের ডিএফও বাসবরাজ হোলেইচ্ছি বলেন, “বন্যপ্রাণী ছাড়া অন্য কোনও জীবজন্তুর অস্বাভাবিক আচরণের দায় আমাদের দপ্তরের এক্তিয়ারে নেই।” ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালের সুপার মলয় আদক বলেন, “একজন ষাঁড়ের হানায় জখম ব্যক্তি ভরতি রয়েছেন।”

[ আরও পড়ুন: অভিষেকের সমর্থনে লেখা কয়েকটি দেওয়ালে কাদা, এলাকায় উত্তেজনা ]

ছবি- প্রতিম মৈত্র

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে