BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে করোনা আক্রান্ত আরও এক, হাবড়ার বাসিন্দার দেহে মিলল জীবাণু

Published by: Sucheta Sengupta |    Posted: March 21, 2020 8:21 am|    Updated: March 21, 2020 8:47 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে আরও একজনের শরীরে ধরা পড়ল করোনার জীবাণু। হাবড়ার ওই ছাত্রীর COVID-19 পরীক্ষার রিপোর্ট এসেছে শুক্রবার রাত সাড়ে এগারোটা নাগাদ। রিপোর্ট অনুযায়ী, তাঁর করোনা পজিটিভ। তবে আরও নিশ্চিত হওয়ার জন্য তাঁর নমুনা পাঠানো হয়েছে পুনের ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে। আপাতত তিনি বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভরতি। সূত্রের খবর, সম্প্রতি স্কটল্যান্ড থেকে ফিরেছিলেন  ওই ছাত্রী।

চলতি সপ্তাহে লন্ডন থেকে কলকাতায় ফেরা দুই তরুণের দেহে করোনা ভাইরাসের জীবাণু মিলেছে। তাঁরা দু’জনেই বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি। এদের মধ্যে একজনের বাড়ি গড়িয়া, অন্যজন বালিগঞ্জের বাসিন্দা। তখনও পর্যন্ত জেলাগুলি থেকে করোনা আক্রান্তের কোনও খবর ছিল না। যদিও বিদেশ ফেরতদের উপর নজর রেখেছিল জেলা স্বাস্থ্য দপ্তর। সেভাবেই স্কটল্যান্ড থেকে উত্তর ২৪ পরগনার হাবড়ায় ফেরা এক ছাত্রীর খোঁজ মেলে। তিনি ফেরার পর অসুস্থ হয়ে পড়েছিলেন। শরীরে করোনা ভাইরাস কোনও প্রভাব ফেলেছে কি না, তা জানার জন্য তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। 

[আরও পড়ুন: ন্যূনতম সুরক্ষা ছাড়াই কাজ ICDS কর্মীদের, বাড়ছে সংক্রমণের আশঙ্কা]

সূত্রের খবর, শুক্রবার রাতে নাইসেড থেকে তাঁর সেই রিপোর্ট পজিটিভ আসে। অর্থাৎ তাঁর শরীরের বাসা বেঁধেছে COVID-19. রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভরতি করানো হয়েছে। রিপোর্টটি পুণের ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে পাঠানো হতে পারে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর।

হাবড়ার বাসিন্দার শরীরে করোনার জীবাণু মিলেছে, এই খবর ছড়িয়ে পড়তেই এলাকাবাসী আতঙ্কে কাঁটা হয়ে যান। সংক্রমণের ভয়ে কেউ বাইরে বেরতে চাইছেন না। যদিও গোটা এলাকাটি স্বাস্থ্য দপ্তরের কর্মীদের নজরে রয়েছে। যথাযথভাবে স্যানিটাইজেশনের প্রক্রিয়া চলেছে। পুলিশও এলাকাবাসীকে অযথা আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়েছে। সূত্রের খবর, এই ছাত্রীর পরিবারের সদস্যদেরও করোনা পরীক্ষা হবে। কোনওভাবে তাঁর থেকে সংক্রমণ আরও ছড়িয়েছে কি না, তা বোঝার জন্য তাঁদের রক্তের নমুনা পাঠানো হবে পরীক্ষাগারে। আপাতত ওই পরিবারটিকেও কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক: মতুয়া মেলার পাশাপাশি বন্ধ হল পুণ্যস্নান ও প্রসাদ বিতরণ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement