১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চতুর্থবারও সিবিআই হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল, আইনজীবীর মারফত পাঠালেন চিঠি

Published by: Monishankar Choudhury |    Posted: March 15, 2022 11:38 am|    Updated: March 15, 2022 2:00 pm

Anubrata Mandal skips CBI summons for fouth time in cattle smuggling case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু পাচার মামলায় মঙ্গলবারও সিবিআই (CBI)দপ্তরে গেলেন না অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। হাই কোর্টে তাঁর দায়ের করা মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সেখানে যাবেন না বলে জানিয়েছেন তাঁর আইনজীবী। মঙ্গলবার আইনজীবী মারফত চিঠি পাঠিয়েছেন অনুব্রত মণ্ডল। এই মুহূর্তে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে তিনি সিবিআই নোটিস খারিজের আবেদন নিয়ে মামলা দায়ের করেছেন। বুধবার তার শুনানির সম্ভাবনা। তার আগে পর্যন্ত তিনি সিবিআইতে হাজিরা দিতে চান না বলে চিঠি সাফ জানিয়েছেন বীরভূমের তৃণমূল সভাপতি।

Anubrata Mandal
নিজাম প্যালেসে অনুব্রত মণ্ডলের আইনজীবী সঞ্জীব দাঁ।

সোমবার গরু পাচার মামলায় কলকাতা হাই কোর্টের (Calcutta HC) দ্বারস্থ হলেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। সিবিআই দপ্তরে আজই তাঁর হাজিরা দেওয়ার কথা ছিল। সেই মর্মে তাঁকে তৃতীয় নোটিসটি পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাতে উল্লেখ ছিল, সোমবার বেলা ১১টায় সিবিআই দপ্তরে অনুব্রতকে সশরীরে হাজিরা দিতে হবে, গরু পাচার মামলায় জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে। কিন্তু তার ঠিক আগেই এদিন অনুব্রত মণ্ডল হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আবেদন জানান, তাঁকে যাতে কলকাতার সিবিআই (CBI) দপ্তরে গিয়ে হাজিরা দিতে না হয়।

[আরও পড়ুন: ‘ইসলামে হিজাব বাধ্যতামূলক নয়’, শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মীয় পোশাক বিতর্কে রায় কর্ণাটক হাই কোর্টের]

মঙ্গলবার তাঁর নিজাম প্যালেসে যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি যাননি। আইনজীবীর হাতে চিঠি পাঠান অনুব্রত মণ্ডল। তাতে তিনি উল্লেখ করেন, হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ের পরিপ্রেক্ষিতে তিনি ইতিমধ্যেই প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন। তা আদালতের বিচারাধীন। বুধবার এনিয়ে শুনানির সম্ভাবনা। এই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তিনি সিবিআইয়ের মুখোমুখি হবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। তবে সূত্রের খবর, এদিন তাঁর দেহরক্ষীকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই কর্তারা।  

[আরও পড়ুন: টুর্নামেন্ট চলাকালীনই বুলেটে ঝাঁজরা কবাডি খেলোয়াড়, ক্যামেরাবন্দি চাঞ্চল্যকর মুহূর্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে