BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাড়ছে নন সুবার্বন ট্রেনের সংখ্যা, আগামী সপ্তাহ থেকে আরও বেশি চলবে দূরপাল্লার ট্রেনও

Published by: Suparna Majumder |    Posted: December 4, 2020 8:42 pm|    Updated: December 6, 2020 1:26 am

Bangla News of Indian Railways: Rail board gave permission to run another 20 trains from Sealdah, Howrah, Kolkata Station | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: সময়ের সঙ্গে সঙ্গে নিউ নর্মালের সঙ্গে তাল মিলিয়ে চলতে শিখছে ভারতীয় রেল (Indian Railways)। ধাপে ধাপে বাড়ছে ট্রেনের সংখ্যা। এবার হাওড়া (Howrah), শিয়ালদহ (Sealdah), কলকাতা (Kolkata) স্টেশন থেকে আরও কুড়িটি ট্রেন চলাচলের ছাড়পত্র দিল রেল বোর্ড। আগামী সপ্তাহ থেকে চলবে আরও পাঁচটি ট্রেন। যার ছাড়পত্র ইতিমধ্যেই দিয়ে দিয়েছে পূর্ব রেলের (Eastern Railway Zone) সদর দপ্তর।

হাওড়া থেকে গণদেবতা এক্সপ্রেস, শান্তিনিকেতন এক্সপ্রেস, মালদহ ইন্টারসিটি এক্সপ্রেস, অগ্নিবীণা এক্সপ্রেস, শিয়ালদহ থেকে গৌড় এক্সপ্রেস, বালিয়া এক্সপ্রেস, জালিয়ানওয়ালা বি এক্সপ্রেস আবার পথ চলা শুরু করবে। 

  • আগামী ৯ ডিসেম্বর থেকে শুরু হবে অগ্নিবীণার পথ চলা। টিকিট বুকিং শুরু ৬ ডিসেম্বর।
  • শান্তিনিকেতন এক্সপ্রেস ও মালদহ ইন্টারসিটি এক্সপ্রেস চলবে ১০ ডিসেম্বর থেকে। টিকিট বুকিং শুরু হবে ৬ ডিসেম্বর।
  • জালিয়ানওয়ালা বি এক্সপ্রেস চলবে ১১ ডিসেম্বর থেকে বুকিং শুরু ৬ ডিসেম্বর।
  • বালিয়া এক্সপ্রেস আগামী ১২ ডিসেম্বর চলা শুরু করবে। টিকিট মিলবে ৭ ডিসেম্বর থেকে।

[আরও পড়ুন: রাজ্যে ফের সামান্য কমল করোনায় দৈনিক সংক্রমণ-মৃত্যু, আক্রান্তের নিরিখে এখনও শীর্ষে কলকাতা]

নির্ধারিত দিন ঠিক না হলেও রেল বোর্ডের ছাড়পত্র পাওয়ায় চলবে কলকাতা স্টেশন থেকে চলবে আগ্রা ক্যান্ট স্পেশ্যাল, জয়নগর স্পেশ্যাল, শীলঘাট স্পেশ্যাল ও জিসিটি স্পেশ্যালের মতো ট্রেনগুলি। শিয়ালদহ থেকে চলবে অমৃতসর স্পেশ্যাল ট্রেনটিও। এছাড়া আরও ১০টি ট্রেনের অনুমতি দিয়েছে রেল বোর্ড। রেল ও রাজ্যের ছাড় পেয়ে দক্ষিণ পূর্ব রেলের ৭ জোড়া নন সুবার্বন ট্রেন চলবে আগামী সপ্তাহ থেকে। এমনটাই জানিয়েছেন ওই রেলের সিপিটিএম অরুণ কুমার।

[আরও পড়ুন: আরপিএফ জওয়ানের তৎপরতায় প্রাণ বাঁচল যাত্রীর, ভাইরাল হাওড়ার ভিডিও

উল্লেখ্য, ডিসেম্বর থেকে ‘জিরো বেসড’ টাইম টেবিল অনুযায়ী ট্রেন চলছে। পরিবর্তিত সময় সূচিতে সময় এগিয়ে আনা হয়েছে অনেক ট্রেনের ক্ষেত্রে। ফলে পুরোনো সময়ের স্টেশনে এসে ট্রেন মিস করেছেন বহু যাত্রী। এবার এই সমস্যা সমাধানে পূর্ব রেল জানিয়েছে, NTES App অথবা পূর্ব রেলের ওয়েবসাইট https://er.indian railways.govt.in-এ গিয়ে দেখতে হবে নয়া সময়সূচি। না হলে হাওড়া, শিয়ালদহ, আসানসোল, মালদহতে সরাসরি যোগাযোগ করে ট্রেনের বর্তমান সময়ে জেনে নিয়ে হবে। হাওড়া-০৩৩ ২৬৪১৩৬৬০, শিয়ালদহ-০৩৩ ২৩৫০ ৩৫৩৭, আসানসোল-০৩৪১ ২৩০৪১৭০, মালদহ- ০৩৫১২ ২৬৬০০০ (৯০০২০২৯৯৮৬)।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে