Advertisement
Advertisement
EVM

‘EVM বদলের চেষ্টা হয়নি’, তদন্ত শেষে সৌমিত্রর দাবি ওড়ালেন বাঁকুড়ার জেলাশাসক

সৌমিত্র খাঁকে খোঁচা দিলেন তৃণমূল প্রার্খী সুজাতা মণ্ডল।

Bankura DM dismissed allegation of changing EVM
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 29, 2024 8:01 pm
  • Updated:May 29, 2024 8:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশের বিরুদ্ধে স্ট্রংরুমের সিসিটিভি ও ইভিএম বদলে চেষ্টার অভিযোগ তুলেছিলেন বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। তদন্ত শেষে অভিযোগ নিয়ে সোশাল মিডিয়ায় মুখ খুললেন বাঁকুড়ার জেলাশাসক। তাঁর দাবি, সৌমিত্র খাঁর অভিযোগ বিভ্রান্তিমূলক।

ঘটনার সূত্রপাত দিন কয়েক আগে। ষষ্ঠ দফায় বিষ্ণুপুর আসনে নির্বাচনের পর সৌমিত্র খাঁ (Saumitra Khan) দাবি করেন, বাঁকুড়ার অতিরিক্ত পুলিশ সুপার এবং বিষ্ণুপুর থানার আইসি মোটা টাকা দিয়ে কেন্দ্রীয় বাহিনীকে কিনে নিয়েছে। বিষ্ণুপুর কেজি ইঞ্জিনিয়ারিং কলেজের স্ট্রংরুমের দরজা ভেঙে ইভিএম বদলানোর চেষ্টা করছে তাঁরা। সৌমিত্র খাঁর সেই অভিযোগ ঘিরে স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে যায়। স্ট্রং রুমে ছুটে যান ওই লোকসভার রিটার্নিং অফিসার সহ পুলিশ,প্রশাসন ও নির্বাচন কমিশনের আধিকারিকরা। শুরু হয় ঘটনার তদন্ত।

Advertisement

[আরও পড়ুন: মাঝ আকাশে বিমান, সম্পূর্ণ নগ্ন হয়ে দৌড়তে শুরু করলেন যাত্রী! তার পর?]

তদন্ত শেষে বুধবার এক্স হ্যান্ডেলে এবিষয়ে মুখ খুললেন বাঁকুড়ার জেলা শাসক। তিনি স্পষ্টভাবে জানিয়েছেন, স্ট্রংরুমের নিরাপত্তায় কোনও গলদ ছিল না। বিজেপির প্রার্থী যে অভিযোগ তুলেছেন তা একেবারেই ভিত্তিহীন ও বিভ্রান্তিমূলক। কোনও ইভিএম বদলের চেষ্টা করা হয়নি। এ বিষয়ে তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল বলেন, হেরে যাবেন বুঝতে পেরে বিজেপি প্রার্থী এহেন অভিযোগ করছেন।

Advertisement

 

[আরও পড়ুন: ‘অল আইজ অন রাফা’, সোশাল মিডিয়ায় হঠাৎ কেন ট্রেন্ডিং এমন বাক্য?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ