১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গাড়িতে ‘হামলা’র জের, ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন অশোক দিন্দা

Published by: Sulaya Singha |    Posted: March 31, 2021 10:53 am|    Updated: March 31, 2021 12:09 pm

Bengal Polls 2021: BJP candidate Ashoke Dinda is getting Y+ category security | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট প্রচারের শেষদিন ময়নায় অশোক দিন্দার (Ashoke Dinda) গাড়িতে ‘হামলা’র ঘটনায় ছড়ায় তীব্র চাঞ্চল্য। তাঁর গাড়ি লক্ষ্য করে ইট ছুঁড়লে আঘাত পান খোদ বিজেপি প্রার্থী। তাই কোনও ঝুঁকি না নিয়ে তাঁর নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল। আজ থেকেই ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পাবেন দিন্দা। থাকবে হোম প্রোটেকশন ও ক্লোজ প্রোটেকশন টিম। পাশাপাশি ২০ জন সিআরপিএফ জওয়ান ঘিরে থাকবেন তাঁকে।

১ এপ্রিল অর্থাৎ আগামিকাল পূর্ব মেদিনীপুরে দ্বিতীয় দফার নির্বাচন (Bengal Polls 2021)। তার আগে শেষবেলার ভোট প্রচারে বেরিয়েছিলেন ময়নার বিজেপি প্রার্থী অশোক দিন্দা। তাঁর হয়ে প্রচার করেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষও। কিন্তু রোড শোয়ের শেষেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। একই সময় প্রচারে নেমেছিলেন ময়নার তৃণমূল প্রার্থী সংগ্রাম কুমার দোলুই। তাঁর হয়ে প্রচারে হাজির ছিলেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান। অভিযোগ, ওই সময়ই তৃণমূল সমর্থকদের দিক থেকে প্রাক্তন ক্রিকেটার দিন্দার গাড়ি লক্ষ্য করে ইট ছোঁড়া হয়। সেই ইটই গিয়ে লাগে দিন্দার পিঠে। কাঁধে যন্ত্রণা শুরু হয় তাঁর।

[আরও পড়ুন: মমতার ছবিতে কাদা! তৃণমূলের পতাকা, হোর্ডিং ছেঁড়ার অভিযোগ, উত্তপ্ত কামারহাটি]

এক সংবাদমাধ্যমকে তিনি জানান, এমন ঘটনায় রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন তিনি। একবার ইট এসে লাগে তাঁর পিঠে। নিজেকে বাঁচাতে গাড়ির সিটের নিচে লুকিয়ে পড়েন। তারপর কোনওক্রমে সেখান থেকে বেরিয়ে আসে তাঁদের গাড়ি। গাড়ির পিছনের কাচ সম্পূর্ণ ভেঙে যায়। ঘটনায় ইটের আঘাতে গুরুতর আহত হন আরও এক বিজেপি কর্মী। গোটা ঘটনায় প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি প্রার্থীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে যায়। সেই কারণেই তাঁকে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হল। বিজেপির তরফে জানানো হয়েছে, দিন্দা বাড়িতে থাকাকালীন আলাদা নিরাপত্তা পাবেন। এবং তিনি যেখানেই যাবেন, তাঁর জন্যে অন্তত ২০জন নিরাপত্তারক্ষী থাকবেন।

উল্লেখ্য, বিজেপিতে যোগ দেওয়ার পরই নিরাপত্তা বাড়ানো হয়েছিল শুভেন্দু অধিকারীর। দিন কয়েক আগে নিরাপত্তা বাড়ে বিজেপি নেতা মুকুল রায়ের। সুনীল মণ্ডলকেও ওয়াই প্লাস নিরাপত্তা দেওয়া হয়েছে। একই মানের নিরাপত্তা পেয়েছেন বিজেপিতে যোগ দেওয়া ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তীও। বারবার বিজেপি নেতাদের উপর হামলার অভিযোগ উঠছে তৃণমূলের বিরুদ্ধে। সেই কারণেই হেভিওয়েট নেতাদের নিরাপত্তা বাড়ানো হচ্ছে।

[আরও পড়ুন: দ্বিতীয় দফা ভোটের আগে ফের বদলি, পক্ষপাতিত্বের অভিযোগে ৩ অফিসারকে সরালো কমিশন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে