BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দ্বিতীয় দফা ভোটের আগে ফের বদলি, পক্ষপাতিত্বের অভিযোগে ৩ অফিসারকে সরালো কমিশন

Published by: Sulaya Singha |    Posted: March 31, 2021 9:17 am|    Updated: March 31, 2021 9:22 am

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দফা ভোটের ঠিক একদিন আগে ফের রাজ্য়ে অফিসার বদলি। সরিয়ে দেওয়া হল হলদিয়ার এসপিডিও ও মহিষাদলের সিআইকে। একইসঙ্গে বদলি করা হয়েছে বালিগঞ্জের রিটার্নিং অফিসারকেও।

রাত পোহালেই শুরু দ্বিতীয় দফার ভোট (WB Elections 2021)। আর এই দফায় রাজ্য তথা গোটা দেশের নজর আটকে রয়েছে নন্দীগ্রামে। যেখানে মুখোমুখি দুই যুযুধান তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। সংযুক্ত মোর্চার হয়ে লড়াইয়ের ময়দানে মীনাক্ষী মুখোপাধ্যায়। ভোট প্রচারের শেষ দিনও একাধিক ঘটনায় উত্তপ্ত ছিল পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকা। আর এমন পরিস্থিতিতেই একাধিক অফিসারকে বদলির সিদ্ধান্তের কথা ঘোষণা করল নির্বাচন কমিশন।

[আরও পড়ুন: রাজ্যে সামান্য কমল দৈনিক করোনা আক্রান্তের হার, কলকাতায় একদিনে সংক্রমিত শতাধিক]

হলদিয়ার (Haldia) এসডিপিও বরুণ বৈদ্যের পরিবর্তে নতুন এসডিপিও (SDPO) হলেন উত্তম মিত্র। কমিশনের চিফ ইলেক্টরাল অফিসার জানিয়েছেন, নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত বরুণ বৈদ্যকে ভোট সংক্রান্ত কোনও কাজে ব্যবহার করা হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। মহিষাদলের সিআই ছিলেন বিচিত্র বিকাশ রায়। তাঁর পরিবর্তে আনা হল জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের সিআই শীর্ষেন্দু দাসকে। দু’জনের বিরুদ্ধেই পক্ষপাতিত্বের অভিযোগ তোলা হয়েছিল বিরোধীদের তরফে। সেই কারণেই এই সিদ্ধান্ত বলে খবর।

এদিকে সরানো হল বালিগঞ্জের রিটার্নিং অফিসার অরিন্দম মানিকে। ১০ বছর ধরে এই দপ্তরে ছিলেন তিনি। তিনিও নির্বাচন সংক্রান্ত কোনও কাজে থাকতে পারবেন না বলে পরিষ্কার করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ভোটের মাঝেই রমজান, রেশনে বিশেষ প্যাকেজ বিলি নিয়ে কড়া নির্বাচন কমিশন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement