৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিজেপি পর্ব অতীত! এবার নির্দল হিসেবে মনোনয়ন দিলেন লাভপুরের মনিরুল ইসলাম

Published by: Subhajit Mandal |    Posted: April 3, 2021 3:18 pm|    Updated: April 3, 2021 3:18 pm

Bengal Polls: Manirul Islam filled his nomination from Labpur as an Indipendent candidate | Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: বিজেপি থেকে টিকিট না পেয়ে এবার লাভপুর বিধানসভা কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসাবে নির্বাচনে লড়তে চলেছেন বিদায়ী বিধায়ক মনিরুল ইসলাম (Manirul Islam)। মঙ্গলবার বোলপুরে মহকুমাশাসকের দপ্তরে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। এর ফলে লাভপুর আসনে ভোটযুদ্ধ নতুন মাত্রা পেতে চলেছে।

Bengal Polls: Manirul Islam filled his nomination from Labpur as an Indipendent candidate

সরকারিভাবে এখনও বিজেপিতেই (BJP) রয়েছেন মনিরুল। তা সত্ত্বেও দলীয় প্রার্থীকে সমর্থন না করে নির্দল প্রার্থী হিসাবে লড়াই করার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যেই। এই বিষয়ে জেলা বিজেপি সভাপতি ধ্রুব সাহা জানিয়ে দিয়েছেন, ‘এবারের ভোট মোদিজি,অমিতজি এবং পদ্মফুলের ভোট। এবার ভোটে মানুষ বিজেপির সঙ্গে আছে। মনিরুল ইসলাম ভালো মানুষ। কেন এই সিদ্ধান্ত নিলেন তা নিয়ে তাঁর সঙ্গে কথা বলবো।’

[আরও পড়ুন: তুচ্ছ শারীরিক জড়তা, মোদিকে দেখতে দীর্ঘ পথ হেঁটে সভায় হাজির হরিপালের প্রৌঢ়]

বিধানসভা ভোটের দামামা বাজতেই ভোটযুদ্ধে নেমে পড়েছিলেন লাভপুরের বিধায়ক মনিরুল। ছেলে আসিফ ইসলামকে নিয়ে বোলপুরে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিয়েছিলেন, লাভপুর কেন্দ্রে বিজেপি যাকেই প্রার্থী করুক, তাঁকেই ভোটে জেতানো হবে তাঁর লক্ষ্য। সেসময় হাই কোর্টের নির্দেশে মনিরুলের লাভপুর থানায় প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। তাই বিজেপির হয়ে প্রচার শুরু করেছিলেন আহমেদপুর থেকে। বিজেপির একাংশের দাবি, লাভপুর (Labpur) আসনে মনিরুল এবার নিজে প্রার্থী না হয়ে ছেলে আসিফ ইসলামকে প্রার্থী করতে চেয়েছিলেন। কিন্তু বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বিশ্বজিৎ মণ্ডলকে টিকিট দেয়। এর পরেই নির্দল হয়ে লাভপুর কেন্দ্র থেকে নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নেন দোর্দণ্ডপ্রতাপ এই নেতা।

[আরও পড়ুন: ‘বিজেপির কারসাজি’, ‘মা-বোন’ নিয়ে বিতর্কিত মন্তব্যের পর সাফাই কৌশানির]

এদিকে এবার বিধানসভা ভোটে বীরভূমের যে আসন গুলিতে তৃণমূল নিশ্চিত জয় দেখছে, লাভপুর তার মধ্যে অন্যতম। কারণ, এই আসনে লড়াই করছেন তৃণমূলের (TMC) জেলা সহ-সভাপতি অভিজিৎ সিংহ। গত এক বছরের বেশি সময় ধরে তিনি বোলপুর ছেড়ে লাভপুরে রয়েছেন। বিধানসভা এলাকাতে উন্নয়নের কাজ তিনি নিজে দেখছেন। ভোট প্রচারও চলছে জোরকদমে। আর এই পরিস্থিতি লাভপুর ছেড়ে যাওয়া বিজেপি নেতা মনিরুল ইসলাম আবার লাভপুরে ফিরতে চাইছেন। নির্দল প্রার্থী হিসাবে তিনি কেন দাঁড়ালেন? এই প্রশ্নের জবাবে মনিরুল জানান, তিনি যখন অসুস্থ ছিলেন তখন দেখেছেন লাভপুরের মানুষ তাকে কতটা ভালবাসে। তাই তাদের ভালবাসার টানে তিনি লাভপুর থেকে নির্দল প্রার্থী হিসাবে লড়তে চান। শাসকদল জমি নিয়ে যে দূর্নীতি করেছে, সেটাও তিনি সবার সামনে তুলে ধরতে চান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে