BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

ভোটার তালিকায় বদলে গেল কাউন্সিলর ও তাঁর স্ত্রীর নাম! প্রশ্নের মুখে কমিশনের ভূমিকা

Published by: Tiyasha Sarkar |    Posted: March 14, 2020 5:11 pm|    Updated: March 14, 2020 5:11 pm

An Images

শাহাজাদ হোসেন, ফরাক্কা: এবার ভোটার তালিকায় নাম বদলে গেল খোদ কাউন্সিলর ও তাঁর স্ত্রীর!  ইতিমধ্যেই এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে মুর্শিদাবাদে। ভোটে যাতে প্রতিদ্বন্দ্বীতা করতে না পারেন, সেই কারণে ইচ্ছাকৃত দলের তরফে একাজ করা হয়েছে বলেই অভিযোগ ওই কাউন্সিলরের। যদিও এবিষয়ে মুখ খোলেনি স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভার তিনবারের পুরপ্রধান ছিলেন সফর আলি। ৬ বারের কাউন্সিলর। শেষবার কংগ্রেসের টিকিটে জিতলেও পরে দলত্যাগ করে শাসক শিবিরে যোগ দেন তিনি। আসন্ন পুরভোটেও তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু গোল বাঁধল নতুন ভোটার তালিকা হাতে আসতেই। কারণ, ভোটার তালিকার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সফর আলি ও তাঁর স্ত্রীর নামেই একাধিক ভুল। ভোটার তালিকায় ৩২৮ নম্বরে রয়েছে বারো নম্বরের বাসিন্দা তথা ৮ নম্বরের কাউন্সিলর সফর আলির ছবি। অথচ নামের জায়গায় লেখা রয়েছে লাল মহম্মদ মহলদার।

safar-ali
কাউন্সিলর সফর আলি

কাউন্সিলরের স্ত্রী গুলরোশন বিবির নাম রয়েছে তালিকার ৩২৯ নম্বরে। সেখানে ছবির পাশে নামের জায়গায় লেখা রয়েছে সফর আলি। অদ্ভুতভাবে স্বামীর নামেও লেখা সফর আলি! এই তালিকা দেখে চক্ষুচড়ক গাছ শাসকদলের প্রভাবশালী নেতা সফর আলির।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে সোমবার থেকে বন্ধ রাজ্যের সমস্ত স্কুল-কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান]

রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে পরিকল্পনামাফিক একাজ করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। তাঁর কথায়, পুর নির্বাচনে যাতে তিনি বা তাঁর স্ত্রী কোনওভাবে অংশগ্রহন করতে না পারেন সেই কারণেই একাজ করা হয়েছে। ইতিমধ্যেই সামশেরগঞ্জ ব্লকের বিডিও জয়দেব চক্রবর্তী ও জঙ্গিপুরের মহকুমাশাসক গান্ধর্ব্য রাঠোরকে বিষয়টি জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে কথা বলা হলে মুর্শিদাবাদের অতিরিক্ত শাসক (সাধারণ) সিরাজ দানেশ্বর জানান, বিষয়টি নজরে আসতেই ইতিমধ্যে সংশোধন করে নেওয়া হয়েছে। উনি পুরনো ভোটার কার্ড দেখিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা ও ভোটারধিকার প্রয়োগ করতে পারবেন। তাতে কোন সমস্যা হবে না। প্রসঙ্গত, কিছুদিন আগে ভোটার কার্ডে মুর্শিদাবাদের এক বাসিন্দার নামের পাশে কুকুরের ছবি মিলেছিল। সেই খবর সংবাদ প্রতিদিন ডিজিটালে প্রকাশিত হওয়ার পর নড়েচড়ে বসে নির্বাচন কমিশন। শোকজ করা হয় ২ আধিকারিককে। ফের সেই ঘটনার পুনরাবৃত্তি।  

[আরও পড়ুন: মেলেনি অ্যাম্বুল্যান্স, বেলেঘাটা আইডিতে রেফারের পরও বনগাঁ হাসপাতালের বাইরে পড়ে বৃদ্ধ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement