১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

সরকারি প্রকল্পের ঘর প্রাপকদের তালিকায় বিদায়ী চেয়ারম্যান! জেলাশাসকের দ্বারস্থ বিজেপি

Published by: Tiyasha Sarkar |    Posted: February 20, 2020 4:20 pm|    Updated: February 20, 2020 4:20 pm

An Images

রাজা দাস, বালুরঘাট: বেআইনিভাবে সরকারি প্রকল্পের ঘর নেওয়ার অভিযোগ তুলে বালুরঘাট পুরসভার বিদায়ী চেয়ারম্যান-সহ একাধিক তৃণমূল নেতা বিরুদ্ধে জেলাশাসকের দ্বারস্থ স্থানীয় বিজেপি নেতৃত্ব। মহকুমা শাসকের বিরুদ্ধে নিষ্ক্রীয়তায় অভিযোগও তোলেন তাঁরা। কেন দরিদ্রের বঞ্চিত করে গৃহ প্রকল্পের সুবিধা ভোগ করবেন তৃণমূল নেতারা? প্রশ্ন বিজেপি নেতৃত্বের।   

জানা গিয়েছে, সরকারের গৃহ প্রকল্পে ঘর প্রাপকদের তালিকায় নাম ছিল বালুরঘাট পুরসভার বিদায়ী চেয়ারম্যান বেবি বর্মণের পরিবার, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের অন্য পাঁচজন তৃণমূল নেতা-নেত্রীর। বিষয়টি প্রকাশ্যে আসতেই অন্যায়ভাবে ঘর নেওয়ার অভিযোগ তুলে অভিযুক্তদের বিরুদ্ধে চলতি মাসের ১৮ তারিখ বালুরঘাট সদরের মহকুমা শাসক তথা বালুরঘাট পুরসভার বোর্ড অফ এডমিনিস্ট্রেটরের চেয়ারম্যানের দ্বারস্থ হয় বিজেপির টাউন মণ্ডল কমিটি। ৪৮ ঘণ্টার মধ্যে অভিযুক্ত ৬ জনের জমি ও সরকারি প্রকল্পে পাওয়া ঘর সম্পর্কিত সমস্ত তথ্য প্রকাশ্যে আনার দাবি জানান। বিজেপি নেতৃত্বের কথায়, গোটা বিষয়টি জানার পরও কোনও পদক্ষেপই নেননি মহকুমা শাসক। এরপরই মহকুমা শাসকের বিরুদ্ধে নিষ্ক্রীয়তার অভিযোগ তুলে জেলাশাসকের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নেন স্থানীয় বিজেপি নেতত্ব। বৃহস্পতিবারই এ বিষয়ে জেলাশাসকের দপ্তরে স্মারকলিপি জমা দেওয়া হয়। 

[আরও পড়ুন: একের পর এক গন্ডার-হাতির রহস্যমৃত্যু, জলদাপাড়া অভয়ারণ্যে ছড়াল অ্যানথ্র্যাক্স আতঙ্ক]

এ প্রসঙ্গে বিজেপি টাউন মণ্ডল সভাপতি সুমন বর্মন বলেন, “যাদের মাথার উপড় ছাদ বা ঘর নেই তাদের জন্য এই প্রকল্প। কিন্তু বিদায়ী ভাইস চেয়ারম্যান বেবি বর্মনের মা, স্বামী এবং অন্য চারজন তৃণমূল নেতারা সরকারি ঘর পেয়েছে। আর যারা সত্যি ঘর পাওয়ার যোগ্য, তারা বঞ্চিত। তৃণমূলের চাপে এসডিও কোনও পদক্ষেপ না নিয়ে ঘটনাটিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।” এছাড়াও একাধিক অভিযোগে সরব হন তাঁরা। ২৪ ঘণ্টার মধ্যে ঘটনার পূর্নাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন বিজেপি নেতৃত্ব। 

[আরও পড়ুন: পোলবা কাণ্ডের পরও ফিরল না হুঁশ, বীরভূমে চলন্ত স্কুলবাস থেকে পড়ে জখম খুদে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement