BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ৩ জুন ২০২০ 

Advertisement

উপনির্বাচনেও অশান্তি, বিজেপি-মোর্চা সমর্থকদের বচসায় উত্তপ্ত দার্জিলিং

Published by: Sandipta Bhanja |    Posted: May 19, 2019 11:28 am|    Updated: May 19, 2019 12:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার সপ্তম তথা শেষ দফা নির্বাচনে উত্তপ্ত পাহাড়৷ দার্জিলিং-সহ রাজ্যের আরও তিন জায়গায় উপনির্বাচন। এদিন সকাল ৮ টা নাগাদ দার্জিলিং সার্কিট হাউস চত্বরের পরিস্থিতি রীতিমতো উত্তপ্ত ছিল। বুধবার সকালে সার্কিট হাউসের সামনে গোর্খা জনমুক্তি মোর্চার সঙ্গে বচসা বাঁধে বিজেপির। সূত্রের খবর, বিজেপি সমর্থিত জিএনএলএফ নীরজ জিম্বার সঙ্গে মোর্চা সর্মথক মহিলাদের চূড়ান্ত ঝামেলা বেঁধে যায়৷

[আরও পড়ুন: রাজ্যে ভোট পরবর্তী হিংসার জন্য দায়ী মুখ্যমন্ত্রী, অভিযোগ কৈলাস বিজয়বর্গীয়র ]

একসময়ে পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে বিজেপি সমর্থকদের সঙ্গে মহিলাদের বচসা ঘিরে প্রায় ধুন্ধুমার কাণ্ড বাঁধে সার্কিট হাউস চত্বরে। পরিস্থিতি সামলাতে পৌঁছায় পুলিশ বাহিনী। অন্যদিকে, বুধবার সকালেই দার্জিলিং টনবুল স্কুলে ১৭৪ নম্বর বুথে ভোট দিতে গিয়ে বুথের নিরাপত্তা রক্ষীদের দ্বারা বাধাপ্রাপ্ত হন নীরজ জিম্বা। নিজের দেহরক্ষীদের নিয়ে বুথে প্রবেশ করার অভিযোগ উঠেছে নীরজের বিরুদ্ধে । তবে, কেন্দ্রীয় বাহিনীর আপত্তিতে তাঁর দেহরক্ষীরা বুথ ছাড়তে বাধ্য হয়। দার্জিলিংয়ে উপনির্বাচনকে কেন্দ্র করে দফায় দফায় উত্তেজনা ছড়ায় বেশ কিছু এলাকায়।

দার্জিলিংয়ের জেলাশাসক জয়সী দাশগুপ্ত আগেই জানিয়েছিলেন, প্রতিটি বুথেই রাজ্য পুলিশের পাশাপাশি থাকছে কেন্দ্রীয় বাহিনী। বাড়তি নজরদারিতে কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশের যৌথ টহলদারি চলবে দার্জিংয়ের বিভিন্ন এলাকায়। উপনির্বাচনে মোট ৩২১টি ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে দার্জিলিংয়ে। উপরন্তু, রবিবার দার্জিলিংয়ে মেঘলা আকাশ থাকবে বলে জানা গিয়েছে আবহাওয়া দপ্তর সূত্রে। বেশ কিছু জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে। সূত্রের খবর, সেকথা মাথায় রেখে ভোটারদের সুবিধার্থে অনেক জায়গায় ছাউনির ব্যবস্থা করা হয়েছে নির্বাচন কমিশনের তরফে। 

[আরও পড়ুন:  রাজ্যে ভোট পরবর্তী হিংসা অব্যাহত, ‘জয় শ্রীরাম’ বলায় আক্রান্ত বিজেপি কর্মী]

প্রসঙ্গত, শুক্রবার বিকেলেই দার্জিলিংয়ে শেষ হয়েছে উপনির্বাচনের প্রচার। সূত্রের খবর, শেষ পর্যায়ে প্রচারের পর থেকেই সব দলের প্রার্থীরা যে যার মতো করে ভোটের দিনের পরিকল্পনা ছকা শুরু করেছিলেন। কেউ দলীয় অফিসে, কেউ বা নিজের বাড়িতেই পার্টির সদস্যদের নিয়ে ঘন ঘন মিটিং সারছিলেন।

রাজ্যের ৪২ আসনের সম্ভাব্য ফলাফলের আভাস পেতে নজর রাখুন সংবাদ প্রতিদিন ডিজিটালের ভোট পরবর্তী সমীক্ষায়৷ চোখ রাখুন সংবাদ প্রতিদিন ডিজিটালের ফেসবুক পেজে, আজ সন্ধে ৭টায়৷

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement