BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সন্ন্যাসীর মুখে মদ ঢেলে একাদশীর উপবাস ভঙ্গের অভিযোগ, রামপুরহাটের ঘটনার প্রতিবাদে সরব BJP

Published by: Sayani Sen |    Posted: August 20, 2021 8:52 am|    Updated: August 20, 2021 12:51 pm

BJP condemns over monk assault case in Rampurhat । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখে মদ ঢেলে সন্ন্যাসীর (Monk) একাদশীর উপবাস ভঙ্গ করল একদল দুষ্কৃতী। বীরভূমের রামপুরহাট পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের ঘটনা। আর এই ঘটনাকে কেন্দ্র করে শুরু রাজনৈতিক চাপানউতোর। সন্ন্যাসীকে হেনস্তার প্রতিবাদে সরব গেরুয়া শিবির। দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়ার আশ্বাস স্থানীয় তৃণমূল নেতার।

ঠিক কী হয়েছিল? বুধবার রাতে রামপুরহাটের (Rampurhat) ১৮ নম্বর ওয়ার্ডের রামকৃষ্ণ সেবাশ্রম সংঘের প্রাঙ্গনে বেশ কয়েকজন যুবক জড়ো হয়। তারা নিজেদের মধ্যে চিৎকার চেঁচামেচি করছিল। তা শুনেই আশ্রম ছেড়ে বেরিয়ে আসেন এক সন্ন্যাসী। তিনি দেখেন ওই যুবকরা আশ্রমের সামনেই মদ্যপান করছে। তাতেই তিনি বাধা দেওয়ার চেষ্টা করেন। এরপরই কার্যত রণমূর্তি ধারণ করে ওই যুবকরা। সন্ন্যাসীকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করা হয় বলে অভিযোগ। এমনকী, জোর করে মুখে মদ ঢেলে তাঁর একাদশীর উপবাস ভঙ্গ করা হয় বলেও দাবি সন্ন্যাসীর। তিনি কীভাবে আশ্রমে থাকেন তা দেখে নেওয়ারও হুমকি দেয় ওই মদ্যপ যুবকরা। ওই যুবকদের কাউকেই যদিও চিনতে পারেননি সন্ন্যাসী। এই ঘটনায় স্বাভাবিকভাবে অত্যন্ত ক্ষুব্ধ ওই সন্ন্যাসী।

[আরও পড়ুন: COVID-19 UPDATE: একদিনে রাজ্যে করোনার বলি ১২, দৈনিক সংক্রমণের নিরিখে ফের শীর্ষে কলকাতা]

সন্ন্যাসী হেনস্তার প্রতিবাদে গর্জে উঠেছে গেরুয়া শিবির (BJP) । প্রতিবাদে সরব বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh), দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্ত, ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী। তাঁরা সোশ্যাল মিডিয়ায় আক্রান্ত সন্ন্যাসীর অভিযোগ সংক্রান্ত একটি ভিডিও শেয়ার করেছেন। ঘটনার তীব্র নিন্দা করে সোশ্যাল মিডিয়ায় দিলীপ ঘোষ লেখেন, “হিন্দু সন্ন্যাসীর মুখে মদ ঢেলে একাদশীর উপোস ভঙ্গ হচ্ছে !! এই রাজ্য হিন্দুদের জন্য আদৌ আর সুরক্ষিত আছে?” তিনি বলেন, “এর থেকে লজ্জার আর দুঃখের কিছু হতে পারে না। রামকৃষ্ণ মিশনের স্বামীজিই আজ আক্রান্ত। তাঁর মুখে জোর করে মদ ঢেলে একাদশী ভঙ্গ করা হচ্ছে। স্বামী বিবেকানন্দ ও রামকৃষ্ণের মহিমা কালিমালিপ্ত হচ্ছে বাংলায়।”

সন্ন্যাসীর অভিযোগ সংক্রান্ত ভিডিও দেখে স্তম্ভিত বলেই টুইটে দাবি করেন রাজু বিস্ত।

সন্ন্যাসীদের নিরাপত্তার দাবিতে সোশ্যাল মিডিয়ায় সওয়াল করেছেন শ্রীরূপা মিত্র চৌধুরী।

এই ঘটনায় ইতিমধ্যেই রামপুরহাট থানায় অভিযোগ দায়ের হয়েছে। দোষীদের অবশ্যই শাস্তি পাবে বলেই আশ্বাস স্থানীয় তৃণমূল নেতৃত্বের।

[আরও পড়ুন: স্বামী-সন্তানকে ছেড়ে গাড়ি চালককে বিয়ে করলেন শালতোড়ার BJP বিধায়ক চন্দনা বাউরি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে