BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

Bengal Polls: 'মিনি পাকিস্তান বানাতে চাইলে এনকাউন্টার করা হবে', বীরভূমের বিজেপি নেতার কথায় তুমুল বিতর্ক

Published by: Sucheta Sengupta |    Posted: April 4, 2021 7:50 pm|    Updated: April 4, 2021 8:05 pm

An Images

ভাস্কর মুখোপাধ্যায়, বীরভূম: ”দেশের সংখ্যালঘুদের একজোট করলে চার-চারটে পাকিস্তান (Pakistan) তৈরি হয়ে যাবে।” দিন কয়েক আগে ভোটের প্রচারে গিয়ে বীরভূমের (Birbhum) নানুরের তৃণমূল নেতা শেখ আলমের এই মন্তব্য যথেষ্ট বিতর্ক তৈরি করেছিল। এবার তাঁকে জবাব দিতে গিয়ে আরও বড় বিতর্কিত কথা বলে ফেললেন বিজেপি (BJP) জেলা সভাপতি ধ্রুব সাহা। তাঁর মন্তব্য, ”পাকিস্তান তৈরির কথা বললে আপনাদের এনকাউন্টার করা হবে।ভারতে থেকে যারা ভারতের বিরোধিতা করবে, তাদের এনকাউন্টার করা ছাড়া কি ফুলের মালা পরানো হবে?”

বীরভূমে ভোট একেবারে শেষ দফায়, ২৯ এপ্রিল। কিন্তু তার আগে ইতিমধ্যেই প্রচারে সরগরম জেলা। এর আগে নানুরে প্রচারে গিয়ে স্থানীয় তৃণমূল (TMC) নেতা শেখ আলম বলেছিলেন, “আমরা যারা সংখ্যালঘু, তারা ৩০ শতাংশ। বাকিরা ৭০ শতাংশ। এই ৭০ শতাংশ নিয়ে ওরা গদিতে বসবে। আমরা যদি এই ৩০ শতাংশ লোককে নিয়ে একদিকে হয়ে যাই, তাহলে চার-চারটে পাকিস্তান তৈরি হয়ে যাবে।” সেই বিতর্কিত মন্তব্যের ভিডিও ভাইরাল হয়ে যায়। টুইটে তা শেয়ার করে তীব্র বিরোধিতায় নামে বিজেপি। পরে অবশ্য নিজের ভুল বুঝে শেখ আলম ক্ষমাও চেয়ে নেন। কিন্তু বিতর্ক ধামাচাপা পড়েনি। রবিবার জেলা বিজেপি সভাপতি ধ্রুব সাহা সেই বিতর্ক ফের উসকে দেন।

[আরও পড়ুন: বনগাঁয় তালা বন্ধ ঘর থেকে উদ্ধার ২০ দিনের পুরনো পচাগলা দেহ, মৃত্যু ঘিরে রহস্য]

এদিন জেলা বিজেপি সভাপতি নানুরের বাসাপাড়ায় গিয়েছিলেন ভোটের প্রচারে। সঙ্গে ছিলেন বোলপুরের প্রাক্তন সাংসদ, বর্তমানে বিজেপির জাতীয় সহ-সম্পাদক অনুপম হাজরা। প্রচারের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে শেখ আলমের ওই ‘পাকিস্তান’ মন্তব্যের বিরোধিতায় হুঁশিয়ারি দিতে গিয়ে নতুন বিতর্ক তৈরি করলেন। তাঁর কথায়, ”তৃণমূলের শাসন ব্যবস্থায় পাকিস্তান হবে একথা বলা যায়। কিন্তু বিজেপির শাসন ব্যবস্থায় পাকিস্তান তৈরি হবে বললে এনকাউন্টারই হবে। যারা ভারতকে চারখানা পাকিস্তান করবে বলবে, যারা পাকিস্তানের ‘ডন’ পত্রিকার এডিটরকে ডেকে এনে বলবে, দেখুন আমি কী সুন্দর মিনি পাকিস্তান বানিয়েছি, তাদের এনকাউন্টার করা হবে না তো গলায় মালা পরানো হবে কি? ভারতে থেকে পাকিস্তান জিতলে যারা বোম ফাটাবে, তাদের এনকাউন্টার করা হবে। ২ মে রাজ্যে বিজেপি সরকার হবে। নানুরে ভাই তারক সাহা জিতবে এবং এখানে যারা দেশদ্রোহিতা করবে, যারা পাকিস্তান জিন্দাবাদ বলবে, তাদের নিশ্চিত এনকাউন্টার হবে।”

[আরও পড়ুন: ডোমজুড়ে রাজীবের মিছিলে ‘বাধা’, কোনা এক্সপ্রেসওয়ে অবরোধ করে তুমুল বিক্ষোভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement