১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সংগঠন মজবুত, বালুরঘাটে জয় ঘিরে আত্মবিশ্বাসী বিজেপি

Published by: Sucheta Sengupta |    Posted: March 28, 2019 9:48 pm|    Updated: March 28, 2019 9:48 pm

BJP is confident on winning in Balurghat

রাজা দাস, বালুরঘাট: এরাজ্যে এখনও ৪২টি আসনে প্রার্থী ঘোষণা করে উঠতে পারেনি বিজেপি৷ ২টি আসন এখনও বাকি৷ তবে যে যে জায়গায় ভাল ফলের আশা দেখছে গেরুয়া শিবির, সেসব কেন্দ্রের প্রার্থীদের নাম ছিল প্রথম তালিকাতেই৷ তারই মধ্যে অন্যতম বালুরঘাট কেন্দ্র৷ এখানকার কয়েকটি ব্লক সংগঠনের পারফরম্যান্স বেশ আশা জাগিয়েছে অমিত শাহদের৷ পাখির চোখ এখন গঙ্গারামপুর-সহ আশেপাশের ব্লকগুলি৷

                             [ আরও পড়ুন:  পূরণ হয়নি পাকা রাস্তার দাবি, ভোট বয়কট বর্ধমানের বসতপুরের বাসিন্দাদের]

বালুরঘাট লোকসভার অন্তর্গত গঙ্গারামপুর ব্লক৷ এখানকার ভোট ব্যাংক দখলের লক্ষ্যেই এগোচ্ছে বিজেপি। এই অঞ্চলের রাজনৈতিক পরিস্থিতিতে খতিয়ে দেখলে ব্যাপারটা স্পষ্ট হয়৷ তৃণমূলের দাপটে মাস কয়েক আগেও এই ব্লকে খাতা খোলা নিয়ে বেশ সংশয় ছিল অন্যান্য রাজনৈতিক দলগুলির। কিন্তু বুথে বুথে শক্তি বৃদ্ধির মধ্যে দিয়ে ঘাসফুলের শক্ত জমিতে বেশ খানিকটা দাগ কাটতে পেরেছে গেরুয়া শিবির৷ এমনটাই দাবি তাঁদের৷ দিন দুয়েক আগে সেখানে বিজেপির দলীয় কার্যালয় খোলাটাই  প্রত্যক্ষ উদাহরণ বলে বলে জানায় বিজেপি। জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুর জেলার ৮ টির মধ্যে ৭ টি ব্লকে বিজেপি তার সাংগঠনিক কার্যকলাপ চালাত স্বাভাবিক ভাবেই। তবে ব্যতিক্রমী ছিল গঙ্গারামপুর ব্লকটি। সেখানে বামেরা তো নয়, মাথাচাড়া দিয়ে ওঠা বিজেপিও সাংগঠনিক কার্যকলাপ চালানো নিয়ে আতঙ্কিত থাকতো। গত পঞ্চায়েত নির্বাচন এর প্রত্যক্ষ প্রমাণ। কারণ, ১১ টি পঞ্চায়েত সমিতি এবং তার প্রত্যেকটি সংসদ দখলে থাকে তৃণমূলের। এমনকি জেলা পরিষদ আসনগুলিও বিরোধী শূন্য। 

                                     [ আরও পড়ুন:  ভারতীর বিরুদ্ধে ঘাটালে পোস্টার, বিজেপির অন্দরে চাপানউতোর]

অথচ মাস কয়েকের মধ্যে সেই চিত্র সম্পূর্ণ পাল্টেছে বলেই দাবি বিজেপি নেতৃত্বর। গত মঙ্গলবার গঙ্গারামপুর শহরের কালীতলায় বিজেপির তার দলীয় কার্যালয় উদ্বোধন করেছে তাঁদের লোকসভা প্রার্থী সুকান্ত মজুমদারকে নিয়ে। বিজেপির জেলা সাধারণ সম্পাদক বাপি সরকার বলেন, সম্পূর্ণ উল্টো চিত্র গঙ্গারামপুরে। সেখানে তৃণমূলের বিরুদ্ধে মানুষ সোচ্চার হচ্ছেন।  সেখানে দলীয় কার্যালয় খোলার দিন কাতারে কাতারে মানুষ হাজির হওয়াটা প্রমান করে, এলাকায় বিজেপির উত্থান। গঙ্গারামপুর এলাকার অধিকাংশ ভোট তাদের ঝুলিতে পরবে।  অনান্য ব্লকের বাইরে শুধু গঙ্গারামপুর বিধানভার ২৩৬ টি বুথে থাকা প্রায় দু’ লক্ষ ভোট ব্যাংকে পাখির চোখ করে এগোচ্ছেন তারা। বালুরঘাট লোক সভার বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার বলেন, প্রথম দিন গিয়েই এলাকায় মানুষের উদ্দীপনা তিনি দেখেছেন। তৃণমূলের বিরুদ্ধে অসন্তোষ নিয়ে মানুষ বিজেপিকে চাইছে। অনান্য ব্লক থেকে বাড়তি গুরুত্ব দিয়ে সেখানকার ভোট প্রচার শুরু করবেন তারা।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে