২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কীসের দূরত্ববিধি? বিজেপি বিধায়কের স্মরণসভায় শিকেয় নিয়ম, মাস্ক ছাড়াই মঞ্চে দিলীপ

Published by: Sayani Sen |    Posted: August 10, 2020 10:06 pm|    Updated: August 10, 2020 10:51 pm

BJP leader Dilip Ghosh flouts covid norm in Raigunj

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের (Coronavirus) দাপটে কাঁপছে গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে মাস্ক এবং সামাজিক দূরত্ববিধি মেনে চলা যে ঠিক কতটা প্রয়োজনীয় তা বারবার বলছেন বিশেষজ্ঞরা। তবে তা সত্ত্বেও দূরত্ববিধিকে বুড়ো আঙুল দেখিয়ে দিব্যি দলীয় বিধায়কের স্মরণসভার আয়োজন বঙ্গ বিজেপির। ভিড়ে ঠাসা স্মরণসভার মঞ্চে মাস্ক ছাড়া বক্তৃতা দিতে দেখা গেল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও। সোশ্যাল মিডিয়ায় নিজেই সেসব ছবি পোস্ট করেছেন তিনি।

হেমতাবাদে মৃত বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের পরিবারের সঙ্গে শনিবার দেখা করেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। দেবেন্দ্রনাথের মৃত্যুর পর প্রথমবার সেখানে গেলেন তিনি। বিধায়কের বিন্দোলের বাড়ি গিয়ে তাঁর স্ত্রীর সঙ্গে একান্তে বেশ খানিকক্ষণ কথাও বলেন। দিয়েছেন পাশে থাকার আশ্বাস।

Dilip-Ghosh

প্রায় ১২ মিনিট বিধায়কের বাড়িতে ছিলেন তিনি। তারপর তাঁর বাড়ি থেকে দেড় কিলোমিটার দূরে, যে চায়ের দোকানে বিধায়কের দেহ উদ্ধার হয়েছিল, সেখানে পৌঁছন দিলীপ ঘোষ। দোকানের সামনে দেবেন্দ্রনাথ রায়ের মূর্তি তৈরির জন্য ভিতপুজো করেন তিনি। নিজে মন্ত্রোচ্চারণ করে ভিত্তিপ্রস্তর স্থাপন করে দেন। এই জায়গাতেই তৈরি হবে বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মূর্তি। সেখানেও ভিড় ছিল যথেষ্ট। সঙ্গে মাস্ক থাকলেও, তা পরতে দেখা যায়নি তাঁকে।

Dilip-Ghosh

ভিতপুজোর পর কালীবাড়ি এলাকায় দেবেন্দ্রনাথের স্মরণসভায় যোগ দেন বিজেপি রাজ্য সভাপতি। ওই মঞ্চে সায়ন্তন বসু-সহ বেশ কয়েকজন বিজেপি নেতাকর্মী উপস্থিত ছিলেন। নিহত বিধায়কের স্ত্রী-ও ছিলেন মঞ্চে। মাইক্রোফোন হাতে দিলীপ ঘোষকে কিছু কথা বলতে দেখা যায়। তবে মঞ্চে অনেকে থাকলেও মাস্ক পরেননি তিনি।

Dilip-Ghosh

[আরও পড়ুন: দ্বিতীয় দফায় জমা পড়ল ৫ লক্ষ ৬০ হাজার আমফান ক্ষতিগ্রস্তর আবেদন, সন্দিগ্ধ নবান্ন]

বিজেপি বিধায়কের স্মরণসভায় উপচে পড়া ভিড় হয়। মঞ্চের নিচে বসার বন্দোবস্ত করা হয়। তবে সেখানে মানা হয়নি দূরত্ববিধি। মাস্ক ছাড়াও দেখা গিয়েছে অনেককেই।
Dilip-Ghosh

দেবেন্দ্রনাথ রায়ের স্মরণসভা হওয়ার কথা ছিল বিন্দোলের বিএড কলেজে। কোভিড বিধি লঙ্ঘনের আশঙ্কায় পুলিশ তাতে অনুমতি দেয়নি। তবে তাতেও করোনা সংক্রমণের আশঙ্কা এড়ানো গেল না। কালীবাড়ির কাছে অনুষ্ঠিত স্মরণসভার ভিড়ই এখন ভাবাচ্ছে সকলকে।

Dilip-Ghosh

[আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত ৩২০৮ জন, একলাফে অনেকখানি বাড়ল সুস্থতার হার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে