BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘করোনা-কোরান দু’টোই ভাইরাস’, ফেসবুকে বিতর্কিত পোস্ট করে ধৃত বিজেপি নেতা

Published by: Sucheta Sengupta |    Posted: March 10, 2020 1:15 pm|    Updated: March 10, 2020 1:15 pm

An Images

রাজকুমার, আলিপুরদুয়ার: করোনা ভাইরাস নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত পোস্ট করে গ্রেপ্তার আলিপুরদুয়ারের বিজেপি নেতা রতন তরফদার। এটাই করোনা নিয়ে ফেসবুকে পোস্টের জেরে প্রথম গ্রেপ্তারির ঘটনা। ধৃত রতন তরফদার আলিপুরদুয়ার জেলা বিজেপির সাধারণ সম্পাদক।

পুলিশ সূত্রে খবর, আলিপুরদুয়ার শহরের বাবুপাড়ার বাসিন্দা রতন তরফদার সোমবার সকালে ফেসবুকে একটি পোস্ট করেন। ‘করোনা ভাইরাস‘ ও ‘কোরান’ – এই দুটি শব্দকে সম্পর্কিত করে তাঁর এই পোস্ট সোশ্যাল মিডিয়ায় ব্যাপক বিতর্ক তৈরি করে। পোস্টটি ছড়িয়ে পড়তেই কয়েক ঘণ্টার মধ্যে তৎপর হয় আলিপুরদুয়ার পুলিশের সাইবার ক্রাইম থানা। তাঁকে বাড়ি থেকেই গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: বসন্তে ফের বৃষ্টির ভ্রুকুটি, সপ্তাহান্তে ভিজতে পারে উত্তর ও দক্ষিণবঙ্গ]

বিকেলে গ্রেপ্তারের পর সন্ধ্যায় ঘটনাটি নিয়ে সাংবাদিক সম্মেলন করেন জেলার পুলিশ সুপার অমিতাভ মাইতি। তিনি বলেন, “করোনা ও কোরানকে এক জায়গায় এনে ভয়ংকর পোস্ট করেন রতন তরফদার। সঙ্গে সঙ্গে পুলিশ তৎপর হয়। ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এইরকম একটি উত্তেজনাকর পোস্ট আলিপুরদুয়ারে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারত। নানা সমস্যা তৈরি হতো। পরিস্থিতি শান্ত রাখতে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।” এই ঘটনায় জেলা জুড়ে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

[আরও পড়ুন: বসন্তের রঙে পর্যটকের ঢল পুরুলিয়ায়, ভিড় সামলাতে হিমশিম রিসর্টগুলি]

জানা গিয়েছে, গ্রেপ্তার রতন তরফদার আরএসএসের নেতা। তিনি আলিপুরদুয়ার জেলা বিজেপির সাধারণ সম্পাদকের পদে রয়েছেন। এই রাজনৈতিক ব্যক্তিত্বের গ্রেপ্তারের ঘটনায় বিভিন্ন মহলে শোরগোল পড়ে গেছে। আলিপুরদুয়ার জেলা বিজেপির সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা অভিযোগ করে বলেন, “পুলিশ অতি সক্রিয় ভূমিকা পালন করেছে। আমরা পুলিশের কাছে কোনও অভিযোগ জানালে সেই অভিযোগ পুলিশ পাত্তাই দেয় না। আর আমাদের বিরুদ্ধে কোনও অভিযোগ উঠলে তৎপর হয়ে ওঠে। শাসকদলের অঙ্গুলিহেলনে কাজ করে আলিপুরদুয়ার জেলা পুলিশ। রতনবাবু সোশ্যাল মিডিয়ায় কী ধরনের পোস্ট করেছেন, আমি তো দেখিনি।”

কী লিখেছেন বিজেপি নেতা, শুনুন:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement